সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য সাবেক সভাপতি, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সহ-সভাপতি আতহার ইকবালকে প্রাণনাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
জানা গেছে, কক্সবাজার পৌরসভার দক্ষিণ টেকপাড়া, ৭নং ওয়ার্ড, পল্লবী লেইন এলাকার মোহাম্মদ এর পুত্র মোঃ মনির (৩০) গত ১৭ ডিসেম্বর বায়তুল মোয়াজ্জেম জামে মসজিদে এশার সালাত আদায়ের পর তাসাবীহ্ পাঠকালে বাদী আতহার ইকবালকে উদ্দেশ্যে করে নামাজ নিয়ে উচ্চ স্বরে কটুক্তি করে। তিনি মসজিদের শৃঙ্খলা ভঙ্গের আশংকায় নিরবে মসজিদ ত্যাগ করে চলে আসে। পরদিন অনুমান আড়াইটায় বাদী আতাহার ইকবালকে তিনি যেভাবে নামাজ আদায় করেন সে বিষয়টি নিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং আগামীতে এভাবে আদায় করলে প্রাণনাশের হুমকি দেয়। এ ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি আবদুল খালেককে মৌখিকভাবে অবহিত করা হয়েছে। গতকাল ২০ ডিসেম্বর কক্সবাজার সদর মডেল থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। ডায়েরী নং- ১৪৭৫, তারিখ- ২০/১২/২০১৭ইং। জানা গেছে, হুমকিদাতা মোঃ মনির একজন চিহ্নিত ছিনতাইকারী ও ডাকাত। কয়েক বছর আগে কক্সবাজারের একটি ব্যাংক থেকে ১২ লাখ টাকা ছিনতাইকালে জনতার কাছে হাতেনাতে ধরা পড়ে। তাকে নিয়ে তৎকালীন পুলিশ সংবাদ সম্মেলনও করে।
নিন্দা:
এদিকে সাংবাদিক আতহার ইকবালকে প্রাণনাশের হুমকির নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র সভাপতি মুহম্মদ নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসানুর রশীদ। এক বিবৃতিতে নেতৃবৃন্দ এ ধরণের ঘটনার গভীর উদ্বেগ প্রকাশ করে হুমকিদাতার বিরুদ্ধে তদন্ত পূর্বক কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।