হাফিজুল ইসলাম চৌধুরী :

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণিল আয়োজনে উদযাপন করেছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ৩১ ব্যাটালিয়ন। বুধবার (২০ডিসেম্বর) দিবসটি উপলক্ষে ব্যাটালিয়ন সদর ও দুর্গম সীমান্ত এলাকার বিওপি গুলোতে ব্যাপক আলোকসজ্জ্বা করা হয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুরে ব্যাটালিয়ন সদরে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও বিজিবি সৈনিকদের সম্মানে চলে প্রীতিভোজ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ৩১ বিজিবির উপঅধিনায়ক মেজর এম আশরাফ আলী বলেন, বিজিবি সীমান্ত সুরক্ষায় নিরলসভাবে তাদের কর্তব্য অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছে। চোরাচালান, মাদকপাচার, নারী-শিশু পাচার, সীমান্ত সন্ত্রাস প্রতিরোধে বিজিবি অপারেশন কার্যক্রম ছাড়াও বেসামরিক প্রশাসনকে সহায়তা ও দূর্গম এলাকায় পাহাড়ী-বাঙ্গালী মানুষের মাঝে সম্প্রীতি বন্ধনে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ৩১ বিজিবির ক্যাপ্টেন মোহাম্মদ জুনায়েদ, ল্যাফটেনেন্ট মোহাইমিনুল ইসলাম, উপসহকারী পরিচালক মোসলেম উদ্দিন, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কামাল উদ্দিন, থানার পরিদর্শক জায়েদ নূর, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহম্মেদ, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু, বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল বাশার, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো.হাবিবুল্লাহ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহাইন মার্মা, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা তাহেরা বেগম, শিক্ষক মোহাম্মদ জয়নাল, ওমর ফারুখ প্রমূখ।