প্রেস বিজ্ঞপ্তি:

উখিয়া পাতাবাড়ী আনন্দভবন বিহারের পূজনীয় অধ্যক্ষ প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছেন কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ। ১৬ ডিসেম্বর উখিয়া পাতাবাড়ীস্থ আনন্দভবন বিহারে সংরক্ষিত প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র প্রতি এই শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

ফুলেল শ্রদ্ধা জানানোর সময় উপস্থিত ছিলেন প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র অগ্রজশিষ্য ভারত থেকে আগত কর্মবীর ভদন্ত জ্ঞানালংকার মহাথের, উখিয়া পাতাবাড়ী আনন্দভবন বিহারের বর্তমান বিহারাধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞাবোধি মহাথের, আনন্দভবন বিহারের সাধারণ সম্পাদক রূপন বড়ুয়া, বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু, সিনিয়র সহ-সভাপতি প্লাবন বড়ুয়া, সহ-সভাপতি শিক্ষক প্রিয়দা বড়ুয়া, অমিয় বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক বিপক বড়ুয়া, রাজু বড়ুয়া, এডভোকেট আশীষ বড়ুয়া, সমীরণ বড়ুয়া, কার্যকরি সদস্য, ভুলু বড়ুয়া, শিক্ষক সুজিত বড়ুয়া প্রমূখ।

এসময় ভদন্ত জ্ঞানালংকার মহাথের বলেন, সময়ের প্রেক্ষাপটে বৌদ্ধ সুরক্ষা পরিষদের প্রতিষ্ঠা একটি সময়োপযোগী সিদ্ধান্ত। আমি এই সুরক্ষা পরিষদের অগ্রযাত্রা কামনা করছি এবং আমার প্রয়াত গুরুদেবের প্রতি এইভাবে শ্রদ্ধা জ্ঞাপনের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

এই সময় পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু বলেন, প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের ছিলেন এই অঞ্চলের বৌদ্ধদের জন্য অত্যন্ত কল্যাণমিত্র। তিনি আজীবন মানুষকে ধর্মের সুমধুর বাণী শুনিয়েছেন, বৌদ্ধ সমাজকে জাগিয়ে তোলার চেষ্টা করেছেন। এই সমাজে তাঁর অবদান অনস্বীকার্য।

পরে পরিষদের নেতৃবৃন্দ আগামী ২৭, ২৮, ২৯ ডিসেম্বর প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র অনুষ্ঠিতব্য জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি নিয়ে উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে আলাপ করেন।