সিবিএন:
কক্সবাজার জেলা সদর হাসপাতালে বিশেষ প্রক্রিয়ায় আনোয়ারা বেগম (৩৯) নামে এক নারীর পায়ুপথ দিয়ে বের করে আনা হলো ১৪৮০ ইয়াবা। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে ইয়াবাগুলো বের করা হয়। একই দিন কক্সবাজার আদালতের মাধ্যমে ওই নারীকে কারাগারে পাঠানো হয়েছে।

আনোয়ারা বেগম টেকনাফের মধ্যম হ্নীলা পশ্চিম সিকদারপাড়া এলাকার মৃত নুর আলমের স্ত্রী। উদ্ধারকৃত ইয়াবাসমূহ সে পাচারের উদ্দেশ্যে গলধকরণ করে রেখেছিল।

গত ১২ ডিসেম্বর দিবাগত রাত ১১ টার দিকে শহরে প্রবেশদ্বার লিংকরোড থেকে এসব ইয়াবাসহ তাকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চৌকষ অভিযানকারী দল।

বৃহস্পতিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের কাছে পাচারকারী ওই নারী স্বীকার করেছে, সে একজন পাচারকারী। আগেও বেশ কয়েকবার বিশেষ কৌশলে ইয়াবা পাচার করেছিল। ঢাকা ও চট্টগ্রামকেন্দ্রিক একটি মাদকচক্রের সঙ্গে তার ব্যবসা। একাই ইয়াবাগুলো সে বিক্রির জন্য নিচ্ছিল।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের ইন্সপেক্টর ধনঞ্জয় চন্দ্র দেব নাথ জানান, পাচারের উদ্দেশ্যে ইয়াবার ৩৭ টি পোটলা গলধকরণ করে রাখে পাচারকারী আনোয়ারা বেগম। বিশেষ সোর্সের দেয়া তথ্যে তাকে আটকের পর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন ধরে তাকে বিশেষ নজরদারীতে হাসপাতালে রাখা হয়। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে মলত্যাগের সময় ১৪৮০ ইয়াবা মলদ্বার দিয়ে বের হয়।

তিনি জানান, আনোয়ারা বেগম একজন কুখ্যাত মাদক পাচারকারী। তার সঙ্গে জড়িত রয়েছে আরো কয়েকজন। এ ব্যাপারে খোঁজ ঝবর নেয়া হচ্ছে। অভিযান অব্যাহত থাকবে। আটক মহিলাকে সংশ্লিষ্ট আইনে করা মামলায় কারাগারে পাঠানো হয়েছে।