সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীনের পিতা জেলা কালেক্টরেট এর অবসরপ্রাপ্ত কর্মকর্তা, শহরের পানবাজার সড়কস্থ হাশেম টাওয়ারের মালিক আলহাজ্ব মোহাম্মদ আবুল হাশেম ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।
শুক্রবার (১ ডিসেম্বর) বেলা সোয়া ১টার দিকে শহরের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর স্ত্রী, ৩ মেয়ে ও ৭ ছেলে ছিল। মরহুমের নামাজে জানাজা শনিবার (২ ডিসেম্বর) বেলা ২টার সময় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। আলহাজ্ব মোহাম্মদ আবুল হাশেম ১৯৮৫ সালে সরকারী চাকুরী থেকে অবসর গ্রহণ করেন। তিনি একজন সফল পিতা।
তার বড় মেয়ে কামরুন্নাহারের স্বামী খুটাখালীর সনামধন্য হোমিও চিকিৎসক প্রফেসর নাজের আহমদ, মেঝ মেয়ে লুৎফুন্নাহারের স্বামী ব্যাংক কর্মকর্তা, ছোট মেয়ে রোকেয়া সোলতানার স্বামী দেশের প্রসিদ্ধ একটি বাইং হাউজের কর্মকর্তা। মরহুমের তিন মেয়েই পাকিস্তান আমলের গ্রেজুয়েড এবং স্বস্ব অবস্থানে প্রতিষ্ঠিত।
বড় ছেলে আ.ন.ম কাশেম আজাদ চট্টগ্রাম কলেজের প্রফেসর, মেজ ছেলে আ.জ.ম মঈন উদ্দীন জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক ও মানবাধিকার নেতা, সেজ ছেলে প্রফেসর মুফিজুল হক রাঙ্গামাটি সরকারী কলেজের প্রফেসর। এর পরের ছেলেদের মধ্যে মরহুম ডা. রফিক উদ্দীন প্ররিচিত ও বিচক্ষণ চিকিৎসক ছিলেন। আজিম উদ্দীন বিআরডিবি অফিসার, লে.কর্ণেল শফিক উদ্দীন বাংলাদেশ নৌ-বাহিনীতে কর্মরত এবং সর্বকনিষ্ট ছেলে এডভোকেট মহিউদ্দীন জেলা বারের সনামধন্য আইনজীবী। রতœগর্ভা এই পিতার মৃত্যুতে পুরো পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের পরিবার ও স্বজনদের পক্ষ থেকে সবার কাছে থেকে দোয়া কামনা করেছেন ছেলে এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন।