পেকুয়ায় কবর স্থানের দেয়াল নির্মাণে অনিয়ম

পেকুয়া সংবাদদাতা:
পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নের জারুলবুনিয়া এলাকার দক্ষিণঝুম এলাকায় পবিত্র কবরস্থানের দেয়াল নির্মাণে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ ওঠেছে প্রকৌশল অধিদপ্তর ও প্রকল্প সভাপতির বিরুদ্ধে। তারা এ কাজে চরম অনিয়ম ও দূর্ণীতির আশ্রয় নেওয়ায় দেয়ালটি নির্মাণের ২মাসের মাথায় ভেঙ্গে যায়। পবিত্র স্থানের একটি কাজে দূর্ণীতির আশ্রয় নেওয়ায় স্থানীয় এলাকাবাসীরা ক্ষোভ প্রকাশ করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন।

তথ্য সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলা প্রকৌশল অধিদপ্তরের রাজস্ব বিভাগ থেকে এ কবরস্থানের পবিত্রতা রক্ষার জন্য দেয়াল নির্মাণে ১লাখ ৪হাজার টাকা বরাদ্ধ প্রদান করা হয়। যার প্রকল্প সভাপতি করা হয় শীলখালী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য আবু ছিদ্দিককে। কাজটির স্থান ৬নং ওয়ার্ডে হলেও অনৈতিক সুবিধা আদায়ের জন্য প্রকৌশল কর্মকর্তার পছন্দের লোক আবু ছিদ্দিককে দিয়ে কাজটি করানো হয়। যার কারণে কাজটি করতে না করতেই ভেঙ্গে যায়।

স্থানীয়রা জানিয়েছেন, দক্ষিণঝুম কবরস্থানের দেয়ালটি পবিত্রতা রক্ষার জন্য খুব প্রয়োজন। তাদের দাবীর কারণে এটি বরাদ্ধ প্রদান করা হয়। আর বরাদ্ধের টাকা দিয়ে নয় ছয় করার কারণে ২মাসের মাথায় দেয়ালটি ভেঙ্গে যায়। এর জন্য দায়ী পিসি আবু বক্কর ছিদ্দিক ও প্রকৌশল কর্মকর্তা জাহেদুল ইসলাম। সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনা পরিদর্শক পূর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন তারা।

এ বিষয়ে তথ্য নেওয়ার জন্য বার বার প্রকৌশল কর্মকর্তার কার্যালয়ে গিয়েও কোন ধরণের তথ্য তারা প্রদান করেনি। তবে অফিসের এক সহকারী এ ঘটনায় প্রকল্প সভাপতি দায়ী বলে জানান।

কাজের তদারকির দায়িত্ব পালনকারী প্রকৌশল অফিসের মাঠ কর্মকর্তা হারুকুমার পাল এ বিষয়ে তথ্য দিতে অপরাগত প্রকাশ করে প্রকৌশল কর্মকর্তা জাহেদুল ইসলামের সাথে যোগাযোগের জন্য বলেন। বৃহস্পতিবার তার সাথে যোগাযোগ করলে তিনি বাইরে আছেন বলে তথ্য দিতে অনীহা প্রকাশ করে অফিসে তিনি আসলে যোগাযোগ করার জন্য বলেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রকল্প সভাপতি ইউপি সদস্য আবু ছিদ্দিক বলেন, বরাদ্ধ কত টাকা আমি জানিনা। আমাকে ৮১হাজার টাকা দেওয়া হয়েছে। প্রকৌশল কর্মকর্তার উপস্থিতিতে এই টাকা দিয়ে কাজ করে বুঝিয়ে দিয়েছি। তাহলে ২মাসের মাথায় দেয়াল ভেঙ্গে গেল কেন প্রশ্ন করলে তিনি বলেন, পাহাড়ি ঢলে দেয়ালের মাটি নরম হয়ে পড়ায় এটি ভেঙ্গে যায়।

সর্বশেষ সংবাদ

হার্ট অ্যাটাক এড়াতে যেসব নিয়ম মেনে চলবেন

৯৫ ভাগ ক্লিনিকের আয়ের উৎস সিজারিয়ান অপারেশন

খালেদা জিয়ার মুক্তি কি প্যারোলেই?

পরিবর্তন হচ্ছে পাঠ্যক্রম

স্তন ক্যান্সার, ডায়াবেটিস ও সর্দি-কাশি তাড়াতে যে সবজি খাবেন!

সাপের ভয়ে অফিস যাচ্ছেন না লাইবেরিয়ার প্রেসিডেন্ট

টেকনাফে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

মানবিক কাজে যাত্রা করলো হামীম এন্ড মুজিবুর রহমান ফাউন্ডেশন

রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী

নুসরাত হত্যা ও ইসলাম ধর্মের অবমাননার প্রতিবাদে মহেশখালীতে বিক্ষোভ সমাবেশ 

রশিদ নগরে প্রতিবন্ধি শিশু টুম্পা নিখোঁজ

সমৃদ্ধ জীবনের প্রত্যাশায় সম্পন্ন জলকেলি উৎসব

কলাতলী মোড় থেকে ১ হাজার ইয়াবাসহ যুবক আটক

বিয়ের সাজে মুমিনুল-ফারিহা

নুসরাতকে নিচ থেকে ছাদে নিয়ে হাত বাঁধে শম্পা

বোরকার দোকান ও ঘটনাস্থল ঘুরে নুসরাতকে হত্যার বিবরণ দিল মণি

কক্সবাজারে টয়ো ফিডের ডিলার সম্মেলন অনুষ্ঠিত

চকরিয়া থানার ৫ পুলিশ কর্মকর্তার বিদায় 

হালিশহরে রাকিব বাহিনীর ছুরিকাঘাতে যুবক গুরুতর আহত

দেশের বেকারত্ব দূরীকরনে কর্মমুখী শিক্ষা দরকার : মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম