পেকুয়ায় কবর স্থানের দেয়াল নির্মাণে অনিয়ম

পেকুয়া সংবাদদাতা:
পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নের জারুলবুনিয়া এলাকার দক্ষিণঝুম এলাকায় পবিত্র কবরস্থানের দেয়াল নির্মাণে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ ওঠেছে প্রকৌশল অধিদপ্তর ও প্রকল্প সভাপতির বিরুদ্ধে। তারা এ কাজে চরম অনিয়ম ও দূর্ণীতির আশ্রয় নেওয়ায় দেয়ালটি নির্মাণের ২মাসের মাথায় ভেঙ্গে যায়। পবিত্র স্থানের একটি কাজে দূর্ণীতির আশ্রয় নেওয়ায় স্থানীয় এলাকাবাসীরা ক্ষোভ প্রকাশ করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন।

তথ্য সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলা প্রকৌশল অধিদপ্তরের রাজস্ব বিভাগ থেকে এ কবরস্থানের পবিত্রতা রক্ষার জন্য দেয়াল নির্মাণে ১লাখ ৪হাজার টাকা বরাদ্ধ প্রদান করা হয়। যার প্রকল্প সভাপতি করা হয় শীলখালী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য আবু ছিদ্দিককে। কাজটির স্থান ৬নং ওয়ার্ডে হলেও অনৈতিক সুবিধা আদায়ের জন্য প্রকৌশল কর্মকর্তার পছন্দের লোক আবু ছিদ্দিককে দিয়ে কাজটি করানো হয়। যার কারণে কাজটি করতে না করতেই ভেঙ্গে যায়।

স্থানীয়রা জানিয়েছেন, দক্ষিণঝুম কবরস্থানের দেয়ালটি পবিত্রতা রক্ষার জন্য খুব প্রয়োজন। তাদের দাবীর কারণে এটি বরাদ্ধ প্রদান করা হয়। আর বরাদ্ধের টাকা দিয়ে নয় ছয় করার কারণে ২মাসের মাথায় দেয়ালটি ভেঙ্গে যায়। এর জন্য দায়ী পিসি আবু বক্কর ছিদ্দিক ও প্রকৌশল কর্মকর্তা জাহেদুল ইসলাম। সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনা পরিদর্শক পূর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন তারা।

এ বিষয়ে তথ্য নেওয়ার জন্য বার বার প্রকৌশল কর্মকর্তার কার্যালয়ে গিয়েও কোন ধরণের তথ্য তারা প্রদান করেনি। তবে অফিসের এক সহকারী এ ঘটনায় প্রকল্প সভাপতি দায়ী বলে জানান।

কাজের তদারকির দায়িত্ব পালনকারী প্রকৌশল অফিসের মাঠ কর্মকর্তা হারুকুমার পাল এ বিষয়ে তথ্য দিতে অপরাগত প্রকাশ করে প্রকৌশল কর্মকর্তা জাহেদুল ইসলামের সাথে যোগাযোগের জন্য বলেন। বৃহস্পতিবার তার সাথে যোগাযোগ করলে তিনি বাইরে আছেন বলে তথ্য দিতে অনীহা প্রকাশ করে অফিসে তিনি আসলে যোগাযোগ করার জন্য বলেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রকল্প সভাপতি ইউপি সদস্য আবু ছিদ্দিক বলেন, বরাদ্ধ কত টাকা আমি জানিনা। আমাকে ৮১হাজার টাকা দেওয়া হয়েছে। প্রকৌশল কর্মকর্তার উপস্থিতিতে এই টাকা দিয়ে কাজ করে বুঝিয়ে দিয়েছি। তাহলে ২মাসের মাথায় দেয়াল ভেঙ্গে গেল কেন প্রশ্ন করলে তিনি বলেন, পাহাড়ি ঢলে দেয়ালের মাটি নরম হয়ে পড়ায় এটি ভেঙ্গে যায়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

খরুলিয়ায় ছেলের ছুরিকাঘাতে পিতার মৃত্যু

তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনকালীন সরকার শুরু -মন্ত্রিপরিষদ সচিব

চট্টগ্রামে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ৫ জন

সংসদ নির্বাচনের মাঠে যেসব ফুটবলাররা

নির্বাচনের পরিবেশ অনুকূল নয়, কূটনীতিকদের জানালো বিএনপি

কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের ২৪ জনের মনোনয়ন ফরম জমা

মধ্য জানুয়ারিতে ভোট চায় ঐক্যফ্রন্ট

অা.লীগের মনোনয়ন নিলেন ব্যরিস্টার প্রশান্ত বডুয়া

জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম

প্রথম দিন বিএনপির ১৩২৬ মনোনয়ন ফরম বিক্রি

টেকনাফে র‌্যাব-৯ এর অভিযানে ৯ হাজার ৮০৫ পিস ইয়াবা উদ্ধার, আটক ১

আচরণবিধি প্রতিপালনে মাঠ পর্যায়ে ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির

‘জেলারের স্ত্রী ও শ্যালক এত টাকা কোথায় পেলেন’

রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার না করার নির্দেশ

কর্মস্থলে যোগদান করলেন শিক্ষা প্রকৌশল নির্বাহী প্রকৌশলী খন্দকার নাজমুল ইসলাম

স্থানীয় ক্ষতিগ্রস্থ জনগোষ্টির আত্নসামাজিক উন্নয়নে কাজ শুরু করেছে সরকার

টোকেন এর নামে চাঁদাবাজি, শ্রমিকদের বিক্ষোভ

অবৈধ টমটমের বিরুদ্ধে অভিযানঃ মামলা, ১২ হাজার টাকা জরিমানা

পালংখালীতে নতুন করে রোহিঙ্গা ক্যাম্প স্থাপনা নিয়ে উত্তেজনা

উখিয়ায় ইজিপি প্রকল্পে অনিয়মের অভিযোগ