ইমরান হোসাইন, পেকুয়া
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও মাল বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত ও ১৫ যাত্রী আহত হয়েছে।

রবিবার (৯জুলাই) রাত সাড়ে ৯টার দিকে উপজেলা বরইতলী রাস্তা মাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতের নাম-পরিচয় পাওয়া যায়নি। আহত ১৫ জনের মধ্যে তিনজনকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন-কক্সবাজারের মহেশখালী উপজেলা হোয়ানকের সাহাবউদ্দিনের ছেলে জয়নাল আবেদিন (৪৫), চকরিয়ার কাকারা ইউনিয়নের সাংবাদিক এমআর মাহামুদ পাড়ার মাহামুদুল করিমের ছেলে কেফায়েত (১৪) ও একই উপজেলার ঢেমুশিয়ার মাহাবুবুর রহমানের ছেলে মো.হান্নান (১৫)।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে কক্সবাজার যাচ্ছিল হানিফ পরিবহণের যাত্রীবাহি একটি বাস। বাসটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরইতলী রাস্তার মাথা এলাকায় পৌছলে বিপরীত দিকে থেকে আসা মাল বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে বাসের চাকার নিচে চাপা পরে একজন নিহত হয়। এসময় বাসে থাকা যাত্রীরা আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এদিকে, সংঘর্ষের পরপরই সড়কের দু’পাশে যানজট লেগে যায়। এ খবর লেখা পর্যন্ত হাইওয়ে পুলিশ সড়কে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছে।