ঈদযাত্রায় রংপুরে ট্রাক উল্টে ১৭ পোশাক শ্রমিক নিহত

ডেস্ক নিউজ:
ঈদে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৭ পোশাক শ্রমিক। তারা সিমেন্ট বোঝাই একটি ট্রাকে করে রংপুরের দিকে যাচ্ছিলেন। পথে রংপুরের পীরগঞ্জ উপজেলার কলাবাগান এলাকায় ট্রাকটি উল্টে গেলে শনিবার (২৪ জুন) ভোর ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে। পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বাংলা ট্রিবিউনকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, এ দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন ১১ জন। আহত হন আরও ২৫ জন। আহতদের উদ্ধার করে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে আরও ছয় জন মারা যান। এছাড়া, আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে একই পরিবারের চার জনের নাম জানা গেছে। তারা হলেন— আলমগীর (২৫), তার শ্যালক দেলোয়ার (২২), চাচাতো ভাই সাদ্দাম (২৩) ও মুনির (২২)। এদের সকলের বাড়ি লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চাপারহাট গ্রামে।
ওসি রেজাউল করিম জানান, সিমেন্ট বোঝাই ট্রাকটি ঢাকা থেকে রংপুরে আসছিল। ট্রাকটি গাজীপুরে পৌঁছালে ৩০/৩৫ জন পোশাক শ্রমিক ও দিনমজুর তাতে চড়েন। এর মধ্যে সাত জন ছিলেন নারী। তাদের সবার বাড়ি লালমনিরহাটের সীমান্তবর্তী কালীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে। ট্রাকটি পীরগঞ্জের কলাবাগান এলাকা দিয়ে দ্রুতবেগে যাওয়ার সময় ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে ট্রাকটি মসহাসড়কে উল্টে যায়।

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছেদুর্ঘনায় আহত খাদিজা বেগম বাংলা ট্রিবিউনকে জানান, স্বামী আলমগীর ও তিন দেবরসহ তারা একই পরিবারের পাঁচ জন ঢাকার একটি গার্মেন্ট ফ্যাক্টরিতে কাজ করেন। তিনি বলেন, ‘বাস না পাওয়ায় আমরা সিমেন্ট বোঝাই ওই ট্রাকে করে বাড়ি যাচ্ছিলাম।’ ট্রাকটি অতিরিক্ত গতিতে চলছিল বলে অভিযোগ করেন তিনি।
দুর্ঘটনার শিকার হওয়া ট্রাক থেকে উদ্ধার করা সিমেন্টের বস্তাহাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সালাম জানিয়েছেন, নিহতদের মধ্যে ১১ জনের মরদেহ বড়দরগা হাইওয়ে পুলিশ ফাঁড়ি এবং ছয় জনের মরদেহ পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

সর্বশেষ সংবাদ

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার

চাকুরীতে স্থানীয়করণের বিষয়টি জাতিসংঘ ও আইএনজিওগুলো আমলে নিয়েছে

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার চিত্রাংকনে ১ম তাসনিয়া হাসান তাহি

দেশ সেরা কনটেন্ট নির্মাতা হয়েছেন আলীকদমের উচাচিং

সেফুদার বিরুদ্ধে অস্ট্রিয়ায় মামলা

জামিনে মুক্তি পেলো খরুলিয়ার সেই মা-মেয়ে

টেকনাফে ৩ হাজার ৮শ’ পিচ ইয়াবাসহ দু’যুবক আটক

টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

যুবকের তিরিশ

লোহাগাড়ায় ডাঃ মাহমুদুর রহমান’র পিতার ইন্তেকাল

পহেলা মে দিবস উপলক্ষে রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের সভা

শ্রীলঙ্কায় বিস্ফোরণে নিহত বেড়ে ২৯০, এখনও পর্যন্ত গ্রেফতার ২৪

এলএ অফিসে সক্রিয় ভয়ংকর প্রতারক চক্র !

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের ২৭ জন বিদেশি

ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মহেশখালী সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা, কেন্দ্রসচিব অব্যাহতি

কাউখালীতে ৬ বছর বয়সী শিশুকে ধর্ষণ চেষ্টা : অভিযুক্ত গোপাল আটক

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫