অজিত কুমার দাশ হিমু, কক্সবাজার
কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে অস্ত্র-গুলি সহ একজন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। ৮জুন বৃহস্পতিবার সাড়ে ৬টায় র‌্যাব-৭ এর অভিযানিক দল এ অভিযান পরিচালনা করেন। আটককৃত অস্ত্র ব্যবসায়ী টেকনাফ উপজেলার পুরান পল্লান পাড়ার সেলিম আহাম্মদ এর ছেলে নুরুল আফসার (২২)। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমান অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃত আসামীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

র‌্যাব-৭ সিপিসি-২ কক্সবাজারের কোম্পানী কমান্ডার মেজর মোঃ রুহুল আমিন সত্যতা নিশ্চিত করে জানান, টেকনাফ উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায় অস্ত্র ব্যবসায়ীরা আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার লক্ষ্যে অবৈধ অস্ত্র সহ অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি চৌকষ দল অভিযান পরিচালনা করে। এ অভিযানে অস্ত্র ব্যবসায়ী নুরুল আফসারকে হাতেনাতে আটক করে। পরে তার স্বীকারোক্তি মতে তল্লাসী করে ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল-০১টি, ওয়ানশুটার গান-০৪ টি, ৭.৬৫ মিঃ মিঃ পিস্তলের গুলি-০৪ টি, .১২ বোর শটগানের গুলি-০৬ টি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটককৃত নুরুল আফসার কুখ্যাত ডাকাত আবদুল হাকিম এর শ্যালক এবং সহকারী । তার বিরুদ্ধে টেকনাফ থানায় হত্যাসহ ০২ টি মামলা বিচারাধিন রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত নুরুল আফসারের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার প্রস্তুতি নিয়ে টেকনাফ থানায় হস্তান্তর প্রক্রিয়া চলছে।