কক্সবাজারে সর্বোচ্চ ফিতরা ১০০০ টাকা সর্বনিম্ন ৫০ টাকা

 সিবিএন:
কক্সবাজার জেলার জন্য এ বছর সর্বনিম্ন সদকাতুল ফিতর নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। এছাড়া কিসমিস এর বাজার মূল্যে সর্বোচ্চ ফিতরা ১ হাজার টাকা, খেজুর এর বাজারদরে ফিতরা ৬৬০ টাকা প্রদান করতে হবে। বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি কক্সবাজার জেলা ও কক্সসবাজার ইমাম পরিষদ এর সদকাতুল ফিতর নির্ধারণী কমিটির যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হকের সভাপতিত্বে বৃহস্পতিবার বাদে জুহর বায়তুশ শরফ মসজিদে সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদের প্রাক্তন খতীব আলহাজ্ব মাওলানা তাহেরুল ইসলাম।
সভায় উপস্থিত বরেণ্য ওলামাদের পরামর্শে স্থানীয় বাজারদর যাচাই করে এ বছরের ফিতরার পরিমাণ নির্ধারণ করা হয়। আটা ১৬৫০ গ্রামের মূল্যমান ৫০ টাকা। যা নিুবিত্তদের জন্য প্রযোজ্য। খেজুর ৩৩০০ গ্রামের মূল্যমান ৬৬০ টাকা। যা উচ্চ মধ্যবিত্তদের জন্য প্রযোজ্য। কিসমিস ৩৩০০ গ্রামের মূল্যমান ১০০০ টাকা। যা উচ্চতর নেসাব, উচ্চবিত্তদের জন্য প্রযোজ্য।
যৌথ সভায় বিশেষ অতিথি ছিলেন- কক্সবাজার বড়বাজার জামে মসজিদের খতীব জাতীয় ইমাম সমিতির জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ কামাল উদ্দিন ও কক্সবাজার ইমাম পরিষদের সভাপতি মুফতি মাওলানা সোলাইমান কাসেমী।
সভায় উপস্থিত ছিলেন- জাতীয় মুফাসসির পরিষদ কক্সবাজার জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ আলমগির, শহর ইমাম সমিতির সভাপতি মাওলানা মুফতি রফিক বিন ছিদ্দিক, কক্সবাজার ইমাম পরিষদের সাধারণ স¤পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজি, শহর ইমাম সমিতির সাধারণ স¤পাদক মাওলানা মুহাম্মদ শফিউল আলম, মাওলানা আবদুস সালাম হোসাইনি, হাফেজ মাওলানা আবু ইউসুফ, মাওলানা মোজাম্মেল হক, সদর ইমাম সমিতির সভাপতি মাওলানা মুহাম্মদ উল্লাহ, মাওলানা হাফেজ আবদুল কাইয়ুম, মাওলানা ক্বারী কলিমুল্লাহ, মাওলানা মোতাহেরুল ইসলাম, মাওলানা ওসমান গনি, হাফেজ নুরুল আলম, মাওলানা আবছার কামাল, মাওলানা মুহাম্মদ শিবলি প্রমুখ। আলেমদের এ সভায় সর্বোচ্চ ফিতরা আদায় করার জন্য আহবান জানানো হয় এবং রমজানের জাকাত আদায়ের করণে অন্যান্য মাসে যাকাত আাদায় প্রদান করার চেয়ে ৭০ গুন সওয়াব বেশি পাওয়া যায়। তাই রমজানে যাকাত প্রদানে সকলকে আহবান করা হয়।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০