এই ঈদে অনুরূপ আইচ

প্রকাশ: ৩ জুন, ২০১৭ ১২:৩৩ , আপডেট: ৩ জুন, ২০১৭ ০৩:৪৪

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে প্রতি ঈদে দেশের সুপরিচিত গীতিকার-নাট্যকার অনুরূপ আইচের লেখা গান ও নাটক প্রকাশিত হয়ে আসছে। তবে এই ঈদে অন্যভাবে আবির্ভূত হচ্ছেন তিনি।

তার লেখা কোনো নাটক থাকছে না এবার। তবে এশিয়ান টিভিতে ঈদ উপলক্ষে ছয়টি বিশেষ অনুষ্ঠানের গ্রন্থনা ও পরিকল্পনা করছেন তিনি। পাশাপাশি দেশের একাধিক জাতীয় ও আঞ্চলিক পত্রিকার ঈদ সংখ্যায় তার লেখা গল্প ও কবিতা প্রকাশিত হচ্ছে।

অবশ্য গত কয়েক বছর ধরেই তিনি বিভিন্ন পত্রিকার ঈদ সংখ্যায় নিয়মিত লিখছেন।

এছাড়া ঈদ উপলক্ষে চিত্রনায়ক শাকিব খানের ছোট ভাই গায়ক হাফিজের জন্যে একটি গান লিখেছেন তিনি। খন্দকার বাপ্পির সুর ও মোশারফ আজমীর সঙ্গীত পরিচালনায় ‘পুতুল’ শিরোনামের এই গানের মিউজিক ভিডিও নির্মিত হয়েছে অনুরূপ আইচের সার্বিক তত্বাবধানে।

কক্সবাজারের মনোরম লোকেশানে শুটিং হওয়া এই গানের মডেল হিসেবে আছেন জনপ্রিয় অভিনেত্রী ও উপস্থাপিকা লারা লোটাস। শীঘ্রই এই গানের প্রমো প্রকাশ পাবে ভার্চুয়াল মিডিয়াতে।

আর ঈদের আগে থেকেই ‘পুতুল’ গানটি প্রচার হবে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে।

এ প্রসঙ্গে অনুরূপ আইচ বলেন, আমি কখনোই এক সঙ্গে বেশি কাজ করি না। বা আমি করতে পারি না।

সারা বছরে আমি গান,নাটক, গল্প, উপন্যাসও যে বেশি বেশি লিখি- তা নয়। এই ঈদে আমি অনেকগুলো টিভি অনুষ্ঠানের পরিকল্পক হিসেবে ব্যাস্ত থাকায় নাটক লেখা থেকে বিরত থেকেছি। যে কারণে, এই ঈদে আমার লেখা হাফিজের গাওয়া একটি গানই প্রকাশ পাবে।

তবে ঈদ উপলক্ষে আমি যে কাজগুলোই করছি, সবগুলোই বিগ বাজেটের কাজ। তাই কাজগুলো এক্সক্লুসিভ হচ্ছে এবং দর্শকদেরও ভালো লাগবে বলে আশাবাদী আমি।