প্রেস বিজ্ঞপ্তি

মাহে রমযানের পবিত্রতা রক্ষার দাবিতে স্বাগত মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ রামু উপজেলা শাখা। ২৫ মে, বৃহস্পতিবার বাদে আছর চৌমুহনী স্টেশন থেকে শুরু হওয়া মিছিলটি মাহে রমযানের পবিত্রতা রক্ষা সম্পর্কিত বিভিন্ন স্লোগানের মধ্যদিয়ে সমাপ্ত হয়। মিছিলোত্তর সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সংগঠন সচিব ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলার সিনিয়র সহ-সভাপতি মাওলানা আ. হ. ম. নুরুল কবির হিলালী। প্রধান বক্তা ছিলেন, জেলা ইসলামী ছাত্রসমাজের জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের সাবেক নেতা মাওলানা হুমায়ুন কবির।

উপজেলা সভাপতি মুহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ, রাজারকুল ইউনিয়ন সভাপতি মুহাম্মদ আবদুল করিম, খুনিয়াপালং ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীর আলম, কাউয়ারখোপ ইউনিয়ন সভাপতি মুহাম্মদ জসিম উদ্দিন, গর্জনিয়া ইউনিয়ন সভাপতি মুহাম্মদ ইদ্রিস বিন মুনির, চাকমারকুল ইউনিয়ন সভাপতি মুহাম্মদ অলি উল্লাহ, ছাত্রনেতা মুহাম্মদ নুরুল আলম, মিজানুর রহমান, মুহাম্মদ ইসমাইল, কামাল হোছাইন, মুহাম্মদ শফি উল্লাহ, আতিকুর রহমান প্রমুখ।

মিছিলোত্তর সমাবেশে বক্তারা বলেন, মাহে রমযানুল মোবারক কুরআন মজিদ নাযিলের মাস। কুরআন-সুন্নাহ’র আলোয় আলোকিত সমাজ বিনির্মাণ এই মাসের সুমহান শিক্ষা। মহিমান্বিত এই মাসের পবিত্রতা রক্ষা করে সেই শিক্ষা ধারণপূর্বক নিজেদের সামগ্রিকভাবে পরিশুদ্ধ করা মুসলমানদের ঈমানী কর্তব্য। তাই আমরা মাহে রমযানের পবিত্রতা রক্ষার্থে সবধরণের অশ্লীলতা-বেহায়াপনা বন্ধ করা এবং দিনের বেলায় হোটেল-রেস্তোরা বন্ধ রাখা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিরোধ করার জোর দাবী জানাই। সেই সাথে একনিষ্ঠভাবে সিয়াম সাধনার মাধ্যমে পরিশুদ্ধ আত্মা ও সমাজ গঠনে ব্রতী হওয়ার জন্য মুমিন-মুসলমানদের প্রতি আহ্বান জানাই।