পেকুয়ার বিএনপি নেতা ইকবালের বক্তব্য প্রত্যাহার ও দুঃখ প্রকাশ

পেকুয়া সংবাদদাতা:
সাংবাদিকদের প্রকাশ্যে হুমকি দিয়ে আলোচনায় আসা পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন অবশেষে দু:খ প্রকাশ করেছেন। সেই সাথে লিখিতভাবে তাঁর দেওয়া বক্তব্য প্রত্যাহার করে নিয়েছেন। গতকাল বুধবার দুপুরে ইনানী রিসোর্টে পেকুয়ার কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করে তিনি তাঁর বক্তব্য প্রত্যাহার ও দু:খ প্রকাশ করেন।

জানা যায়, গত ৭এপ্রিল উজানটিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য দিতে গিয়ে পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন প্রকাশ্যে মাইকে বিএনপি ক্ষমতায় গেলে সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেন এবং ভয়াবহ অবস্থা হবে বলে হুংকার ছাড়েন। এরপর পেকুয়ার কর্মরত সাংবাদিকেরা ক্ষুদ্ধ হন। একজন দায়িত্বশীল নেতার কাছ থেকে এ রকম উদ্যতপূর্ণ আচরন আশা করে না দাবি করে তাঁর বক্তব্য প্রত্যাহারের দাবি জানান সাংবাদিকেরা। এছাড়া সাংবাদিকদের হুমকির বিষয়টি স্যোসাল মিডিয়া ফেসবুকে ব্যাপক আলোচনার ঝড় তুলে। আওয়ামীলীগসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোকজন ও সুশীল সমাজ ইকবাল হোছাইনের বক্তব্যের তীব্র নিন্দা জানান। এদিকে নিরাপত্তাহীনতায় থাকা সাংবাদিকদের পক্ষে দৈনিক হিমছড়ির পেকুয়া প্রতিনিধি সাইফুল ইসলাম বাবুল বাদি হয়ে পেকুয়া থানায় ইকবাল হোছাইনের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন। যার নম্বর ২৬১/০৭-০৪-২০১৭ ইংরেজি।

বুধবার অনুষ্ঠিত মতবিনিময় সভার পর পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন লিখিতভাবে আনুষ্ঠানিক দু:খ প্রকাশ ও তাঁর বক্তব্য প্রত্যাহার করে নেন। উপজেলা বিএনপির প্যাডে লেখা পত্রে ইকবাল হোছাইন বলেন, গত ৭ এপ্রিল উজানটিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলনে বক্তব্যকালে সাংবাদিকদের বিষয়ে যে সব বক্তব্য প্রদান করেছি, এই সব বক্তব্যের কারণে সাংবাদিকদের মধ্যে বিভ্রান্তি ও ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। এ কারণে সাংবাদিক সমাজের অনেকে কষ্ট পেয়েছেন। আমি এ জন্য দুঃখ প্রকাশ করছি। বক্তব্যকালে সাংবাদিক বিষয়ে দেওয়া আমার অনাকাঙ্খিত বক্তব্য প্রত্যাহার করে নিচ্ছি।

মতবিনিময় সভায় সাংবাদিকদের পক্ষে উপস্থিত ছিলেন প্রথম আলোর চকরিয়া প্রতিনিধি এস এম হানিফ, দৈনিক পূর্বদেশের পেকুয়া প্রতিনিধি এম দিদারুল করিম, দৈনিক যায়যায়দিনের পেকুয়া প্রতিনিধি মো. ফারুক, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি শাখাওয়াত হোছাইন, দৈনিক প্রিয় চট্টগ্রামের প্রতিনিধি নাজিম উদ্দিন, দৈনিক কক্সবাজারের প্রতিনিধি মুহাম্মদ হাসেম, দৈনিক হিমছড়ির পেকুয়া প্রতিনিধি সাইফুল ইসলাম বাবুল, দৈনিক আজকের কক্সবাজারের পেকুয়া প্রতিনিধি ইমরান হোসাইন, দৈনিক দৈনন্দিনের পেকুয়া প্রতিনিধি জালাল উদ্দিন, দৈনিক কক্সবাজার ৭১ এর পেকুয়া প্রতিনিধি এফ এম সুমন, দৈনিক আমাদের কক্সবাজারের পেকুয়া প্রতিনিধি শাহ জামাল। এছাড়া মতবিনিময় সভায় বিএনপির পক্ষে পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন ও উজানটিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি প্রার্থী ইউপি সদস্য সিদ্দিক আহমদ।

সর্বশেষ সংবাদ

এতিম শিশুদের জন্য বনভোজনের আয়োজন করলেন ছাত্রলীগ নেতা আসফি

আল্লামা তকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

সাঈদী ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গেলেন গিয়াসউদ্দিন চৌধুরী’র কাছে

অবৈধভাবে ব্যালট পেপারে হাত দিলেই গুলি- মহেশখালীর ওসি

ইউএনও বীনার ঘর আলোকিত করল নতুন অতিথি

কক্সবাজার সদর ও কুতুবদিয়া উপজেলায় রোববারের সাধারণ ছুটি কি এখনো বহাল!

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৬৩ হাজার প্রবাসী আটক

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করতে নুরের আপত্তি

জিএম কাদের আউট, রওশন ইন

Two Rohingya rescued from Bhola

প্রতিবাদ

সদর থানা পুলিশের অভিযানে নারী নির্যাতন মামলার আসামিসহ ৩ জন গ্রেফতার

শিক্ষা বিস্তার ও সমাজ সেবার মাধ্যমে মানুষ অমর হয়ে থাকেন -ড. আব্দুল করিম

মরিচ্যার আমির হামজা সিকদারের মৃত্যু, উখিয়া বিএনপির শোক

জাটকা নিধন বন্ধ হলে সুদিন ফিরবে ইলিশের -ড. মো. জুলফিকার আলী

বিলাইছড়ি আ:লীগ নেতা সুরেশ হত্যা মামলার আসামী আশীষ আটক

কে হাসবে বিজয়ের হাসি?

কেউ ব্যালট ছিনতাই বা নির্বাচনী কাজে বাধা দিলে তাদের হাত গুড়িয়ে দেয়া হবে : মহেশখালীতে এসপি

শিক্ষার্থীদের শারীরিক শাস্তি

৬০ কোটি ব্যবহারকারীর পাসওয়ার্ড ফাঁস!