বিশেষ প্রতিবেদক:
কয়েকদিন ধরে কক্সবাজারে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচিত নবঘোষিত জেলা শ্রমিক লীগে কথিত আহ্বায়ক বাতিল করা হয়েছে।

এই কমিটি বাতিল করে পূর্বের মরহুম জহিরুল ইসলাম সিকদার ও শফিউল্লাহ আনসারীর কমিটি বহাল রাখার নির্দেশ দেয়া হয়েছে।

কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি নূর কুতুব আলম মান্নান স্বাক্ষরিত এক নোটিশ সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।
নোটিশে কথিত আহ্বায়ক কমিটি বাতিল ঘোষণা করে পূর্বের কমিটি বহাল রাখা ঘোষণা দেয়া হয়েছে। নোটিশে জেলা শ্রমিকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে কার্যক্রম চালু রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

নোটিশে বলা হয়েছে, কক্সবাজার জেলা শাখায় একটি চলমান কার্যকরী কমিটি থাকা অবস্থায় গত ১৭/১২/২০২১ইং তরিখ কেন্দদ্রী সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের দুইটি সভার সিদ্ধান্ত অগাহ্য না করে একক স্বাক্ষরে অনুপ্রবেশকারী ও বিতর্কিত লােকদের দিয়ে যে কমিটি প্রদান করেছে তা
সংগঠনের গঠনতন্ত্র বিরােধী, অসাংগঠনিক তথা অবৈধ। জাতীয় শশ্রমিক লীগের গঠনতন্ত্রের ১৫ (ক) ধাৱা মাোবেক কেন্দ্রীয় সভাপতির সাথে আলােচনা ছাড়া ২৪ নং ধারা উল্লেখ পূর্বক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক একক স্বাক্ষরে কক্সবাজার জেলা লাখা কমিটি প্রদান করে গঠনতন্ত্র বিরােধী কাজ করেছেন এবং গঠনতন্ত্রের অপব্যবহারে লিপ্ত হয়েছেন। ২৪ নং ধারার মতে গঠনতন্ত্র উল্লেখ নাই সেই সব বিষয়ে সমস্যা সমাধানের ব্যাপার়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষাদের সিদ্ধান্ত চূড়ান্ত বলে পণ্য হবে। গঠনতন্ত্রের ১৩ ধারা মতে প্রতি দুই বৎছর পর কাউন্সিলের গােপন ব্যালটে কর্মকর্তাগণ নির্বাচিত হবেন। কক্সবাজার জেলা শাখায় সম্মেনের জনায পূর্ণ নােটিশ না দিয়ে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কর্তৃক কমিটি প্রদান করায় উক্ত আহ্বায়ক কমিটি সম্পর্ণ অবৈধ। বিধায় কক্সবাজার জেলা শাখার কাউন্সিল অধিবেশন না হওয়া পর্যন্ত জাতীয় শ্রমিক লীগের কক্বাজার জেলা শাখার সভাপতি মরহুম জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মােঃ শফিউন্নাহ আনসারীর নেতৃত্বাধীন কমিটি বহাল থাকবে।