মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের মধ্যম টেকপাড়ার মোহাম্মদ মুসলিম প্রকাশ মুসলিম সর্দার (৭৪) আর নেই। সোমবার ১৫ নভেম্বর সন্ধ্যা ৫ টা ২০ মিনিটের দিকে তিনি নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। মরহুমের ভ্রাতুষ্পুত্র, ক্রীড়াবিদ এম. জাহেদ উল্লাহ জাহেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মুসলিম সর্দার দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ৩ কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান। মুসলিম সর্দার দীর্ঘ তিন যুগেরও বেশী সময় ধরে সফলতার সাথে শহরের টেকপাড়া বড় সমাজের সর্দার এর দায়িত্ব পালন করেছেন। তিনি একজন কৃতি খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক ছিলেন। মুসলিম সর্দার মরহুম মোহাম্মদ ইউনুস ও মরহুমা কুলসুম বেগমের দ্বিতীয় পুত্র। শহরের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন টেকপাড়া সোসাইটি’র যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ উল্লাহ মিয়া ভাই এর পিতা এবং টেকপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মরহুম আলহাজ্ব মোহাম্মদ আবদুল্লাহ পেশকার এর ছোট ভাই।

মঙ্গলবার ১৬ নভেম্বর জোহরের নামাজের পর কক্সবাজার শহরের টেকপাড়া জামে মসজিদ মাঠে মরহুম মোহাম্মদ মুসলিম প্রকাশ মুসলিম সর্দারের এর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে মরহুমের ভ্রাতুষ্পুত্র ও টেকপাড়া বড় সমাজের ভারপ্রাপ্ত সর্দার হাবিব উল্লাহ হাবিব জানিয়েছেন।

টেকপাড়া সোসাইটির শোক :

টেকপাড়া সোসাইটি’র যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ উল্লাহ মিয়া ভাই এর পিতা মোহাম্মদ মুসলিম প্রকাশ মুসলিম সর্দার এর মৃত্যুতে সোসাইটির সভাপতি এম. জাহেদ উল্লাহ জাহেদ, সাধারণ সম্পাদক শেখ আশিকুজ্জামান আশিক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফয়সাল গভীর শোক প্রকাশ করেছেন। সোসাইটির নেতৃবৃন্দ আদর্শ ও পরিশুদ্ধ সমাজ গঠনে মোহাম্মদ মুসলিম প্রকাশ মুসলিম সর্দার এর অবদান এর কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।