পেকুয়া প্রতিনিধি :

মগনামার মানুষ আমাকে ধন্য করেছে। আমি মগনামার আপামর মানুষের কাছে চিরকৃতজ্ঞ এই মগনামা বাসীর জন্য আমার এই জীবন উৎসর্গ করে দিতেও আমি রাজি।

সোমবার বিকেলে নির্বাচনী পথসভায় বক্তব্যকালে মগনামার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম এসব কথা বলেন। তিনি আরো বলেন, মগনামার মানুষ ভুল করেনা জায়গা মতো সঠিক সিদ্ধান্ত নেয়। আজ মিছিলের এতো জনতার উপস্থিতি দেখে আমি বিস্মিত, আমি কথা দিতে চাই এই মানুষের জন্য আমার জীবন দিতেও আমার কোন দ্বিমত থাকবেনা।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্য করে ওয়াসিম বলেন, ত্রিশ দিনের জন্য মগনামায় এসে গরীব দরদী সাঝলে কাজ হবেনা মগনামার মানুষ সব কিছু বুঝে, যারা দুর্দিনে মগনামার অসহায় মানুষের পাশে ছিল, গৃহহীন মানুষের পাশে ছিল, বন্যা ঘূর্ণিঝড়ে মানুষের দুয়ারে ছুটে গিয়েছিল তাদেরকেই মুল্যায়ন করবে মানুষ।

এসময় আরো বক্তব্য রাখেন, স্থানীয় মৌলানা আবুল কাশেম, মৌলানা আব্দুল খালেক, হাজ্বী আকতার হোসেন, মাষ্টার আব্দুল জাব্বারসহ আরো অনেকে।

জানা যায়, তিনি দুপুরে নির্বাচনের মনোনয়ন ফর্ম জমা দিতে উপজেলা নির্বাচন কার্যালয়ে যান সেখান থেকে মগনামায় ফিরে আসলে কাটাফাড়ি ব্রীজের সামনে মিছিল সহকারে স্থানীয়রা যোগ দেন পরে সেটি বিশাল মিছিলে রুপ নেয়। মিছিলটি বাইন্যাঘোনা এলাকা থেকে মটকাভাঙ্গা এবং কাজী মার্কেট হয়ে চেয়াম্যানের নিজ বাড়িতে এসে শেষ হয়। সেখানে একটি পথ সভায় বক্তব্য দেন তিনি।
এসময় পথসভাটি জনসমুদ্রে রুপ নেয়। পথসভায় যোগ দেয়া স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বললে তারা এটি একটি মগনামার জন্য ঐতিহাসিক মিছিল বলে দাবী করেন আবার কেউ কেউ এতো বড় মিছিল মগনামায় আর দেখেননি বলেও উল্লেখ করেন।

উল্লেখ্য সারা দেশে তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে উপজেলার ৬টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর । মনোনয়ন পত্র জমা দানের শেষ দিন ২নভেম্বর পর্যন্ত । উপজেলা ৬টি ইউনিয়নের বাকি সব ইউপির চেয়ে মগনামায় কে হবেন চেয়ারম্যান এটি নিয়ে পুরো উপজেলার মানুষ তাকিয়ে আছে। বরাবরে ইউনিয়ন নির্বাচনে উপজেলার সকল মানুষের চোখ মগনামার দিকে থাকবে বলে মনে করেন স্থানীয় সুশীল সমাজ।