মোঃ নাজিম উদ্দিন, দ: চট্টগ্রাম প্রতিনিধি:

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার পৌরসভা উত্তর চরপাড়া এলাকায় গ্যাস সিলিন্ডার ছিদ্র হয়ে আগুনে দগ্ধ ড্রাইভার মোঃ হেলাল উদ্দিন (৩০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (১০ জুলাই) শনিবার রাত ১০টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাঁর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন সাতকানিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল আলম সোহেল।

এর আগে গত বৃহস্পতিবার রাত দশটার দিকে উত্তর চরপাড়া এলাকায় সৈয়দ আহমদের বাড়িতে গ্যাস সিলিন্ডার ছিদ্র হয়ে আগুনে নারীসহ ৫ জন দগ্ধ হয়। এতে আহত অবস্থায় তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে শুক্রবার সকালে সেখান থেকে দগ্ধ মোঃ দেলোয়ার হোসেন (৫০), চরপাড়ার সৈয়দ আহমদের মেয়ে ও লোহাগাড়ার কিল্লার আন্দর এলাকার মোঃ শাহ আলমের স্ত্রী খালেদা বেগম (৪২), তার ছেলে মোঃ শাহনেওয়াজ (২৪) ও ওই এলাকার মৃত আবদুস শুক্কুরের ছেলে মোঃ হেলাল উদ্দিনকে (৩৬) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে হেলাল মারা যান।

দগ্ধ হয়ে মারা যাওয়া হেলাল উদ্দিনের চাচাতো ভাই মোঃ আবছার জানান, দগ্ধ হওয়া পাঁচ জনের মধ্যে হেলালের অবস্থা খারাপ ছিল। সে অন্যান্যদের চেয়ে অনেক বেশি পুড়েছিল। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১০ টার দিকে তিনি মারা যান। আবছার আরো জানান, ৪ ভাই ২ বোনের মধ্যে হেলাল সবার ছোট। হেলালের ১০ মাস বয়সী ১টি ছেলে ও ৪ বছর বয়সী একটি মেয়ে রয়েছে। হেলালের লাশ নিয়ে ঢাকা থেকে রাতেই এলাকার উদ্দ্যেশে রওনা হয়েছে বলে জানান।
সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আবদুল মজিদ ওসমানী জানান, অগ্নিদগ্ধদের মধ্যে হেলাল উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক ছিল। অন্যান্যদেরও শ্বাসনালীসহ অনেক স্থানে পুড়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •