আইয়্যের আইয়্যের…

প্রকাশ: ৪ জুলাই, ২০২১ ০৬:২২ , আপডেট: ৪ জুলাই, ২০২১ ০৮:৪৯

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


সেলিম উদ্দীন, ঈদগাঁও
সারাদেশের ন্যায় চকরিয়া উপজেলার খুটাখালীতে চলছে চলমান কঠোর লকডাউনের ৪র্থ দিন। বাস ষ্টেশনে সকাল থেকে সুনসান নিরবতা। সকাল থেকে গণপরিবহন, দোকান-পাট অনেকটা বন্ধ হলেও বিকেলে সব খোলা বল্লেই চলে।

প্রতিদিনের মত সকাল থেকেই প্রশাসনের কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। তবে বাজারের দোকান-পাট গুলোতে মানুষের জনসমাগম ও ঝটলা ঠিকই রয়েছে।

কঠোর এই লকডাউনে পুলিশ প্রশাসনের তৎপরতা বেশ চোখে পড়ার মত।

এদিকে প্রশাসনের গাড়ীর হুইসেল শুনলেই আইয়্যের আইয়্যের বলে শুরু হয় মানুষের দৌঁড়াদৌঁড়ি। এমন দৃশ্য চোখে পড়েছে বাজারের অলিগলিসহ অধিকাংশ এলাকায়।

রবিবার (৪ জুলাই) সকাল থেকে প্রতিদিনের মতই প্রশাসন ও সেনাবাহিনি ছিল নিয়মিত টহলে।

এদিকে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রাখা, মাস্ক পরিধান না করে বিনা প্রয়োজনে ঘোরাঘুরি এবং সরকারি নিদের্শনার আলোকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসনকে মাঠে কঠোর হতে দেখা গেছে।

চকরিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট দিদারুল আলমের নেতৃত্ব গতকাল শনিবার বিকেলে বাজারের হাফেজখানা রোড়, মাছ বাজার, তরকারি বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় টহলদারি পরিচালনা করেন।

এসময় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট দিদারুল আলম বলেন, আমরা জরিমানা করতে চাইনা। করােনাভাইরাস প্রতিরােধে সবাইকে সচেতন হতে হবে। সরকারি নির্দেশনা প্রতিপালন এবং করােনাভাইরাস মােকাবিলায় সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।