মাসুদ মির্জা, টেকনাফ:

কক্সবাজার টেকনাফ সাগরে ভাসমান দুটি বন্য হাতির মধ্যে টেকনাফ বন বিভাগ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে মঙ্গলবার (২৯ জুন) দুপুরে বাচ্চা হাতিটি উদ্ধার করে বোটে উঠালেও মা হাতিটি এখনো পর্যন্ত সাগরে ভাসমান রয়েছে বলে টেকনাফ বন রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ জানিয়েছেন।
হাতি দুইটি গত (২৫ জুন) ভোর রাতে টেকনাফ বন রেঞ্জ সংলগ্ন নেটং পাহাড় হতে নাফ নদীর প্যারাবন হয়ে শাহপরীর দ্বীপে চলে য়ায়। সেখানে বনবিভাগ ও স্হানীয় লোকজন এর ধাওয়া খেয়ে কিছুক্ষণ সাগরে আবার কিছুক্ষণ সমুদ্র উপকূলে অবস্থান নেন, এভাবে আজ ২৯ জুন ৫ম দিন অতিবাহিত করছে।
অথচ এ হাতি দুইটিকে কোন ধরনের খাদ্য দেওয়া হয়নি বলে বনবিভাগের লোকজন জানিয়েছেন। বর্তমানে এই ক্ষুধার্থ বন্য হাতি দুটি ক্ষুধার জ্বালায় মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে বলে জানা যায়। কবে যে এই হাতি দুইটি তাদের আবাসস্থল বনে দেখা পাবে সহকর্মীদের সাথে আড্ডা করতে পারবে এ প্রত্যাশায় দিনযাপন করছে।
এ বিষয়ে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের টেকনাফ বন রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ জানান, বনবিভাগ, আইন শৃঙ্খলা বাহিনী সদস্য, উপজেলা প্রশাসন ও স্হানীয় লোকজন কঠোর পরিশ্রম করে যাচ্ছে হাতিকে দুইটি বনে ফেরানোর।