সংবাদদাতা:

বিশিষ্ট সমাজ সেবক রাজনীতিক কর্মী আমির হোসেন আনোয়ার ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। আমির হোসেন আনোয়ার কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের সমিতি পাড়া এলাকার বাসিন্দা ছিলেন। ২৯ এপ্রিল সকাল সাড়ে ৯টায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর । তিনি দুই পুত্র দুই কন্যা ও অসংখ্য গুনাগ্রাহী রেখে যান। বুধবার তাঁর শ্বাসকষ্ট ও রক্তচাপ বেড়ে গেলে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। করোনা সন্দেহে টেস্ট করা হলেও করোনা নেগেটিভ আসে। কিন্তু তীব্র শ্বাসকষ্ট ও অন্যান্য জটিলতার কারণে তাঁকে মৃত্যুর কাছে হার মানতে হয়।

বৃহস্পতিবার সমিতি পাড়া কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠি হয়। এরপর মসজিদ সংলগ্ন কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

আমির হোসেন আনোয়ার ১৯৭১-১৯৭৫ সাল পর্যন্ত জাতীয় সংসদের রেস্তোরায় চাকরি করাকালীন বহু জাতীয় নেতৃবৃন্দের স্বংস্পর্শে আসেন। ১৯৭৫ সনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হলে প্রতিবাদী আনোয়ার ঢাকা ত্যাগ করে কক্সবাজার চলে আসেন। তখন থেকে তিনি কক্সবাজারের বাসিন্দা। তিনি বহু সামাজিক ও রাজনৈতিক আন্দোলনে সক্রিয় ছিলেন। জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে তিনি জড়িত ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন দৈনিক বাঁকখালীর সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জানান।