cbn  

আবুল কাশেম, কুতুবদিয়া:
কুতুবদিযা উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ কুতুবদিয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিয়েছেন প্রতিষ্ঠানের অর্থনীতির শিক্ষক এ.এস.এম মফিজুর রহমান নিজামী।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে এ.এস.এম মফিজুর রহমান নিজামী দায়িত্বভার গ্রহণের আগে ১৯৯২ সালে কলেজটিতে প্রভাষক (অর্থনীতি) হিসেবে যোগ দেন। কুতুবদিয়া কলেজে যোগদানের আগে তিনি পতেঙ্গা আলীয়া মাদ্রাসা, চট্টগ্রাম দারুল উলুম আলীয়া মাদ্রাসা এবং চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস. কলেজে অর্থনীতির প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।

কলেজটির সদ্যবিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু সন্তোষ কুমার দাশ অবসরে যাওয়ার শেষদিন ৩১ জানুয়ারি (রবিবার) ওই পদে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। ১ ফেব্রুয়ারী (সোমবার) এ.এস.এম মফিজুর রহমান নিজামী অধ্যক্ষের(ভারপ্রাপ্ত) দায়িত্বভার কার্যকর শুরু হয়েছে।

এদিন কলেজ মিলনায়তনে বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু সন্তোষ কুমার দাশের বিদায় সংবর্ধনা ও নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ.এস.এম মফিজুর রহমান নিজামীকে সামাজিক দূরত্ব বজায় রেখে বরণ অনুষ্ঠানের আয়োজন করেন কলেজ কর্তৃপক্ষ।

তিনি চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলায় মুহাম্মদ মজিবুল হক ও শাহেরা বানুর সন্তান। ব্যাক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। তিনি ১৯৭৭ সালে নিজামপুর মুসলিম হাই স্কুল থেকে এস.এস.সি ও ১৯৭৯ সালে নিজামপুর কলেজ থেকে এইচ.এস.সি পাস করেন। এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে ১৯৮৪ সালে বি.এ(অনার্স) ১৯৮৫ সালে এম.এস.এস ডিগ্রি লাভ করেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেওয়ার পর এক প্রতিক্রিয়ায় এ.এস.এম মফিজুর রহমান নিজামী বলেন, একজন শিক্ষকের মনেপ্রাণে থাকে তার ছাত্র-ছাত্রী ও তার শিক্ষা প্রতিষ্ঠান। তিনি রাতদিন কিভাবে তার ছাত্র-ছাত্রীদের মননশীলতা এবং শিক্ষার মান উন্নয়ন করা যায় তা নিয়ে ব্যস্ত থাকেন। আমিও এর থেকে ব্যতিক্রম নই বরং আমি আমার প্রতিষ্ঠানকে আরো উন্নত করতে সবসময় নিরলস কাজ করবো ইনশাআল্লাহ । আমার উপর আস্থা রেখে আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে পালন করার প্রতিশ্রুতি আমি দিচ্ছি। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করে এই কলেজের শিক্ষার মানকে আরো উন্নত করবো।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •