বিশেষ প্রতিনিধি:
আগামীবার রামু উপজেলার চাকমারকুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক এইচ এম নুরুল আলম (এন. আলম)। তাঁর প্রার্থী হওয়ার খবরে চাকমারকুলে সাধারণ মানুষের মাঝে আনন্দ ও স্বস্তি বিরাজ করছে। কেননা এন. আলমের মতো যোগ্য মানুষ চেয়ারম্যান হলে চাকমারকুলের গ্রাম্য বিচার ব্যবস্থা উন্নতি, ন্যায় বিচার নিশ্চিতকরণ এবং দুস্থ ও অসহায় মানুষের জীবনের পরিবর্তন হবে। তাই এন. আলমকেই আগামীর চাকমারকুল ইউনিয়নের যোগ্য চেয়ারম্যান প্রার্থী বলছেন সাধারণ মানুষ।

জানা গেছে, এন. আলম একজন প্রতিষ্ঠিত ও স্বনামখ্যাত ব্যবসায়ী। এন. আলম গ্রুপের চেয়ারম্যান। ছাত্রজীবন থেকে ব্যবসা করে ২৫ বছর ধরে তিনি ব্যবসা করছেন। সৎভাবে ব্যবসা করে তিনি ব্যবসায়ী সংগঠন কক্সবাজার চেম্বার কমার্সের পরিচালকের আসনে বসেছেন। অন্যদিকে এন. আলম ব্যবসার পাশপাশি সমাজ সেবায় সব সময় নিজেকে নিয়োজিত রেখেছেন। তার ব্যবসা থেকে আয়ের অর্থ দিয়ে দুঃস্থ ও অসহায় মানুষকে সহযোগিতা, এলাকার অবকাঠামো উন্নয়ন, বিভিন্ন দুর্যোগে সাধারণ মানুষকে সহযোগিতা এবং মানুষের অভিযোগ ও বিচার-সালিশ মীমাংস করেছেন। ন্যায় পরায়ণতার সাথে বিচার কার্য করে তিনি বেশ সুনাম অর্জন করেছেন।

চাকমারকুলের সাধারণ লোকজন বলছেন, এন. আলম সব দিক দিয়ে দক্ষ, যোগ্য মানুষ। ব্যবসায়ী ও সমাজ সেবায় অবদান রাখায় সবার কাছে পরিচিত মুখ। তার সামগ্রিক যোগ্যতার সমান চাকমারকুলে বর্তমানে অন্যকোনো প্রার্থী নেই। তাই এন.আলমকে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য সাধারণ লোকজন তাকে অনুরোধ করেছেন। মানুষের অনুরোধের প্রেক্ষিতে তিনি চেয়ারম্যান প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ধরতে গেলে তাকে অনেকটা জোর করে প্রার্থী করছে সাধারণ লোকজন।

চাকমারকুলের বহু মানুষ এই প্রতিবেদককে বলেন, বর্তমান সময়ে চেয়ারম্যানদের অধিকাংশের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ। তাদের কোনো আয়ের উৎস না থাকায় তারা সরকারি বরাদ্দ লোপাট করে ফেলে। কিন্তু এন. আলম একজন শিল্পপতি। তার টাকার কোনো অভাব না থাকায় তিনি সরকারি কোনো রকম বরাদ্দ মেরে খাবে না সেটা নিশ্চিত। সেই ন্যায় বিচার নিশ্চিত করতেও তিনি কোনো পক্ষপাত বা অন্যায় আচরণ করবেন না। তাই তাকেই আমরা প্রার্থী হিসেবে চাই এবং তিনি বিজয়ী হবে ইনশাল্লাহ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •