মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা পুলিশের ৬ ওসি সহ ৩৪ জন পুলিশ কর্মকর্তাকে পুলিশের বিভিন্ন রেঞ্জে বদলী করা হয়েছে। বুধবার ২৩ সেপ্টেম্বর ৮৯৬ স্মারকে পুলিশের এডিশনাল আইজি (এডমিন এন্ড অপারেসন্স) ড. মোঃ মঈনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত পুলিশ হেডকোয়ার্টার থেকে জারীকৃত এক প্রজ্ঞাপনে তাদের বদলী করা হয়। বদলীকৃত ৩৪ জন পুলিশ কর্মকর্তার কাউকেই পুলিশের চট্টগ্রাম রেঞ্জে রাখা হয়নি।

বদলী করা ওসি’দের মধ্যে উখিয়ার মর্জিনা আক্তার মর্জুকে সিলেট রেঞ্জে, চকরিয়ার হাবিবুর রহমানকে খুলনা রেঞ্জে, রামু’র আবুল খায়ের’কে রাজশাহী রেঞ্জে, পেকুয়া’র কামরুল আজম’কে রংপুর রেঞ্জে, কুতুবদিয়ার একেএম শফিকুল আলম চৌধুরী’কে খুলনা রেঞ্জে ও মহেশখালীর দিদারুল ফেরদৌস’কে বরিশাল রেঞ্জে বদলী করা হয়েছে।

এছাড়া একই প্রজ্ঞাপনে কক্সবাজার জেলা পুলিশের ইন্সপেক্টর পদমর্যদার আরো ২৮ জন কর্মকর্তা পুলিশের বিভিন্ন রেঞ্জে বদলী করা হয়। তাদের মধ্যে-রোমেল বড়ুয়া ও মিজানুর রহমানকে সিআইডি ঢাকাতে, মো. মাঈন উদ্দিনকে বরিশাল রেঞ্জে, খোরশেদ আলমকে সিলেট রেঞ্জে, মো. একরামুল হককে বরিশাল রেঞ্জে, আমিরুল ইসলামকে রংপুর রেঞ্জে, মানস বড়ুয়াকে ময়মনসিংহ রেঞ্জে, এসএম মিজানুর রহমানকে সিলেট মেট্রোপলিটন পুলিশে, আতিক উল্লাহকে ঢাকা রেঞ্জে, মোঃ আবুল মনসুরকে বরিশাল রেঞ্জে, মোহাম্মদ ইয়াসিনকে সিলেট মেট্রোপলিটন পুলিশে, মোঃ আনোয়ার হোসেনকে বরিশাল রেঞ্জে, মোহাম্মদ আরিফ ইকবালকে রাজশাহী রেঞ্জে, এবিএম এস দোহাকে খুলনা রেঞ্জে, নুরুল ইসলাম মজুমদারকে বরিশাল রেঞ্জে, মোহাম্মদ আসাদুজ্জামানকে রাজশাহী রেঞ্জে, আলী আরশাদকে বরিশাল রেঞ্জে, শেখ মোহাম্মদ মাহবুব মোরশেদকে সিলেট রেঞ্জে, রফিকুল ইসলাম খানকে বরিশাল রেঞ্জে, আমিনুল ইসলাম ও প্রদীপ কুমার দাশ (কোর্ট ইন্সপেক্টর) কে সিলেট মেট্রোপলিটন পুলিশে, মো. আনিসুর রহমানকে বরিশাল রেঞ্জে, মোঃ মাসুম খানকে খুলনা রেঞ্জে, মোঃ ফজলুল আলম, মোহাম্মদ মহিদুল আলম ও রূপল চন্দ্র দাসকে বরিশাল রেঞ্জে, মোঃ বদরুল আলম তালুকদারকে সিলেট রেঞ্জে এবং মো. হাবিবুর রহমানকে খুলনা রেঞ্জে বদলী করা হয়।

বদলীকৃত ৩৪ জন পুলিশ কর্মকর্কতাকে আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র নিতে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টায় ঢাকার রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে ব্রিফিং এ সকলকে উপস্থিত থাকতে প্রজ্ঞাপনে নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, কক্সবাজার সদর মডেল থানা ও চকরিয়া মডেল থানার ওসি’র পদ আগে থেকে শূণ্য ছিলো।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •