তাওহীদুল ইসলাম নূরী, চট্টগ্রাম থেকে :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির আন্দোলন, সংগ্রাম এবং ঐতিহ্যের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আলোচনা সভা সম্পন্ন হয়েছে।

৩১ আগষ্ট বিকাল ৫ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাহাবুরের রহমান শামীম। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক বন এবং পরিবেশ মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী।

এসমপ্রধান অতিথির বক্তব্যে মাহবুবের রহমান শামীম বলেন, ক্ষমতাসীনরা এখন ইতিহাস বিকৃত করে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং জিয়া পরিবারকে খাটো করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। কারণ জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়া তাদের একমাত্র প্রতিদ্বন্দ্বী।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানের জনপ্রিয়তাকে ক্ষমতাসীনদের এতই ভয় যে আজও তারা একটা সুষ্ঠু নির্বাচন দেয়ার সাহস রাখে না। দেশে এখন সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি বিপুল ভোটে জয়লাভ করবে। বেগম খালেদা জিয়াকে স্থায়ী জামিন দেয়ার দাবিও জানান তিনি।

প্রধান বক্তার বক্তব্যে সাবেক মন্ত্রী ও দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বলেন, ১৯৭৮ সালে জিয়াউর রহমানের হাতে প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন চড়াই-উতরাই পেরিয়ে আজকে দেশের সবচেয়ে জনপ্রিয়
দল বিএনপি। জিয়াউর রহমানের উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি মুক্তির সনদ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তাই নেতাকর্মীদের গুম, খুন ও শত জুলুম নির্যাতন করে বিএনপিকে ধ্বংস করা যাবে না।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন,
এক-এগারোর সরকারের সময়ে বিএনপির ওপর যে মামলা-হামলা, জেল, জুলুম শুরু হয়েছিল তার ধারাবাহিকতা এখনো চলছে। হাজার হাজার নেতাকর্মী হত্যা, গুম, খুনের শিকার হয়েছেন। শীর্ষ থেকে তৃণমূল পর্যন্ত নেতাকর্মীরা মামলায় জর্জরিত। সিনহা হত্যার মধ্য দিয়ে বিএনপির এত দিনের করা অভিযোগ সত্য বলে প্রমাণিত হয়েছে। আওয়ামী যাঁতাকলে আজ দেশ,দেশের মানুষ এবং গণতন্ত্র নিষ্পেষিত। বিরোধী দল এবং মত দমন সরকারের নিত্যকার অংশ হয়ে দাঁড়িয়েছে। অদূর ভবিষ্যতে কঠোর আন্দোলনের মধ্য দিয়ে বিএনপি আবার জনগণের অধিকার প্রতিষ্ঠা করবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস’র পরিচালনায় এতে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য অধ্যাপক শেখ মহিউদ্দিন, ইদ্রিস মিয়া, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুদ্দিন সালাম মিঠু, জেলা কৃষক দলের সভাপতি সৈয়দ সাইফুদ্দিন, জেলা ছাত্রদলের সভাপতি মো. শহীদুল আলম শহীদ, জেলা তাতী দলের আহবায়ক নুরুল আবছার, জেলা শ্রমিক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক হাসান জাকারিয়া, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. মহসিন, জেলা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক ফৌজুল কবীর ফজলু প্রমুখ।

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান আজকের আলোচনা সভা সুশৃঙ্খলভাবে সফল করায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি এবং বিভিন্ন ইউনিট থেকে আগত বিএনপি, যুবদল,স্বেচ্ছাসেবকদল,কৃষকদল, শ্রমিকদল,ছাত্রদল,তাতীদল,তরুণদলসহ সকল নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •