ওসমান আবির :
মুজিব বর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান’ এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের ৩ মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে টেকনাফ উপজেলা ছাত্রলীগ’ বৃক্ষরোপন কর্মসূচি শুরু করছে।

আজ মঙ্গলবার (৭ জুলাই) উপজেলা ছাত্রলীগের আওতাধীন হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্বে হ্নীলা ইউনিয়নের বিভিন্ন রাস্তাঘাট, বাজার, বিভিন্ন স্থান ও জ্ঞানগৃগ স্কুল মাঠ প্রাঙ্গনে বিভিন্ন প্রজাতির চারাগাছ রোপন করেন।পাশাপাশি প্রত্যেকটা ওয়ার্ডে চারাগাছ বিতরন করেন।

এসময় ছাত্রলীগের সভাপতি নুর কামাল বলেন, মুজিব বর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি ও নির্দেশনা মোতাবেক আমরা ছাত্রলীগের কর্মীরা বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি।টেকনাফ উপজেলা ছাত্রলীগের আওতাধীন হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের প্রতিটি ইউনিটে ওয়ার্ড থেকে শুরু করে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।এছাড়া জীবনধারণ করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন, যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। তাই জীবনের জন্য ও পরিবেশের জন্য উদ্ভিদকুলকে বাঁচিয়ে রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

এসময় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাবের খান,হ্নীলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সালাহ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সদস্য সাদ্দাম হোসেন,রঙ্গিখালী ফাজিল মাদ্রাসা সভাপতি হেলাল উদ্দিন সাগর,হ্নীলা ছাত্রলীগের প্রচার সম্পাদক শেখ রাসেল,লেদা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবছার কামাল সহ প্রমুখ।