সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজারের সাংবাদিক সেলিম উদ্দিনের ৪২ তম জন্মদিন আজ।
১৯৭৮ সালের ১৫ মার্চ তিনি কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের উত্তর গোমাতলী রাজঘাট পাড়ায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তার পিতা মুহাম্মদ শফি ও মাতা জাহানারা বেগমের ৪ ছেলে ১ কন্যার মধ্যে তিনি বড় পুত্র।
ব্যক্তিগত জীবনে তিনি শুধু সাংবাদিকতার পাশাপাশি একজন সমবায়কর্মী।
২০০১ সালে তিনি বিয়ে করেন। স্ত্রী তাহমিনা ইয়াছমিন একজন গৃহীনি। তাদের ৩ পুত্র সন্তান রয়েছে। বড় ছেলে শামীম শুভ চট্টগ্রাম হাজী মুহাম্মদ মহসিন কলেজের প্রথম বর্ষ, মেঝ ছেলে তামীম শান্ত খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনে ৭ম শ্রেণী ও কনিষ্ট পুত্র রামিন স্বপ্ন তমিজিয়া ডিগ্রি মাদরাসার প্রথম শ্রেনীতে পড়াশোনা করছেন।
তিনি লবণ ও মৎস্য কাজে উতপ্রোতভাবে জড়িত। পাশাপাশি দীর্ঘ ২ যুগ ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছেন। বিগত ১৯৯৫-৯৬ সালের দিকে তিনি বর্তমান দৈনিক চট্টগ্রাম মঞ্চ ও কক্সবাজারের স্থানীয় পত্রিকা দৈনিক কক্সবাজারের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। ক্রমান্বয়ে তিনি দৈনিক ঈশান, দৈনিক নয়াবাংলা, কর্ণফুলী, ঢাকার দৈনিক জয় বাংলা, দৈনিক আমার বার্তা, কক্সবাজারের দৈনিক কক্সবাজারবানী, আজকের কক্সবাজার বার্তা, দৈনিক আমাদের কক্সবাজার, বাঁকখালী পত্রিকায় দীর্ঘদিন ধরে কাজ করেছেন।
সেলিম উদ্দিন বর্তমানে স্থানীয় দৈনিক আজকের দেশবিদেশ, চট্টগ্রামের দৈনিক পূর্বদেশ, জাতীয় দৈনিক আমাদের নতুন সময় ও চট্টগ্রামের সাড়া জাগানো চ্যানেল সিপ্লাস টিভি’র প্রতিনিধি হিসেবে কাজ করছেন।
এছাড়াও তিনি সাংবাদিক সংসদ কক্সবাজারের যুগ্ম সাধারণ সম্পাদক, ঈদগাঁহ সাংগঠনিক উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, ঈদগাঁহ সাংবাদিক কল্যাণ সমিতির সম্পাদক, গোমাতলী সমবায় কৃষি ও মোহাজের উপনিবেশ সমিতির সভাপতিসহ বিভিন্ন সামাজিক কাজে জড়িত রয়েছেন।