মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি ২ দিনের সফরে কক্সবাজার এসেছেন। শনিবার ২২ ফেব্রুয়ারী বিকেলে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি কক্সবাজার এসে পৌঁছালে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) ফুল দিয়ে তাঁকে স্বাগত জানান।

গত ১৯ ফেব্রুয়ারী বিকেলে ঘুষের টাকা সহ র‍্যাব-১৫ কর্তৃক কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি হুকুম দখল শাখার সার্ভেয়ার মোহাম্মদ ওয়াসিমকে শহরের বাহারছরা বাসা থেকে ৬ লাখ নগদ টাকা সহ ধৃত, একই শাখার সার্ভেয়ার মোঃ ফেরদৌস খানের তারাবনিয়ার ছরা বাসা থেকে ২৭ লাখ ঘুষের অর্থ ও সার্ভেয়ার মোঃ ফরিদ উদ্দিনের বাহারছরার বাসা থেকে ৬০ লাখ ৮০ হাজার ঘুষের টাকা উদ্ধার করা হয়। একইদিন বিকেলে র‍্যাব-১৫ এর অধিনায়ক মেজর মেহেদী হাসানের নেতৃত্বে পৃথক ৩ টি অভিযানে প্রায় ৯৪ লক্ষ ঘুষের টাকা, ১৫ লক্ষ টাকার ৪ টি চেক ও কিছু মূল্যবান নথি উদ্ধার করা হয়। এসময় সার্ভেয়ার মোহাম্মদ ওয়াসিম খানকে হাতেনাতে আটক করা হয়। বাসা থেকে ঘুষের টাকা উদ্ধারের পর সার্ভেয়ার মোঃ ফেরদৌস খান ও সার্ভেয়ার ফরিদ উদ্দিন পলাতক রয়েছে। এগুলো ছিলো টক অব দ্যা উইক। এ অবস্থায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি কক্সবাজার সফরে আসলেন। রোববার ২৩ ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে জেলা আইনশৃংখলা কমিটির বিশেষ সভায় এবং একইদিন একইস্থানে বেলা ১২ টায় জেলা রাজস্ব সম্মেলনে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বলে মন্ত্রীর একান্ত সচিব ড. মোঃ রাজ্জাকুল ইসলাম প্রেরিত সরকারি সফরসূচিতে জানা গেছে।

ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি শনিবার বিকেলে শহরের হিলডাউন সার্কিট হাউসে কক্সবাজার জেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দের সাথে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি এক সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। সভা শেষে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি টেকনাফের সাবরাং ট্যুরিজম পার্কে অনুষ্ঠানরত ৫ দিন ব্যাপী ন্যাশনাল কমিউনিটি বেইজ স্কাউট ক্যাম্পের সমাপনী অধিবেশন ও মহাতাঁবু জলসায় প্রধান অতিথি হিসাবে যোগ দেবেন।
সুত্রমতে, ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি একইদিন বিকেল পৌনে ৪ টায় বিমানযোগে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •