কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

দ্বীপ উপজেলা কুতুবদিয়ার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে নবাগতদের বরণ ও এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউল হক মীর, সহকারি কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস, উপজেলা আ.লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা ও মাধ্যমিক শিক্ষা অফিসার রজব আলী উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক জহিরুল ইসলামের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভালোভাবে পরীক্ষায় অংশগ্রহণ করে কাংখিত মানের ফলাফল অর্জনের পাশাপাশি রাষ্ট্রের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। আজকের শিক্ষার্থীদের উপর জাতির উন্নয়ন নির্ভর করছে। আমরা যতবেশি শিক্ষিত হতে পারব ততবেশি সর্বক্ষেত্রে এগিয়ে যাব।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীরাই একদিন জাতির চালিকা শক্তি হয়ে সমাজের জন্য কাজ করবে। তারাই একদিন রাষ্ট্র পরিচালনা করবে। আজকে শিক্ষার্থীদের যদি সঠিক শিক্ষায় শিক্ষিত করা না যায় তাহলে দেশের দেশের ভবিষ্যত অন্ধকারে নিপতিত হবে। জাতিকে উন্নত করতে হলে শিক্ষার উপর জোর দিতে হবে। একটি শিক্ষিত জাতিই পারে দেশ ও দশের উন্নয়ন করতে।

অনুষ্ঠানে অতিথিরা নবীন ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা এবং বিদায়ী শিক্ষার্থীদের শুভকামনা জানিয়ে তাদের সফলতা কামনা করেন। এসময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সকল সদস্য, শিক্ষক-শিক্ষিকাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।