বার্তা পরিবেশকঃ
কক্সবাজার শহরের ঝাউতলায় দীর্ঘদিনের ব্যক্তি মালিকানাধীন জমি দখলের অপচেষ্টা চালিয়েছে সশস্ত্র দুর্বৃত্তরা। এতে অন্ততঃ ৫ জন আহত হয়েছে। তারা হলো- বীচ সিটি রেডিয়েন্ট লিমিটেডের ব্যবস্থাপক এরশাদ, কর্মচারী শাহজাহান, মাহমুদুল হক, জাকির হোসেন, কামাল উদ্দিন। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। ভাঙচুরের ঘটনায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বুধবার (৮ জানুয়ারি) দুপুরে কাজি সফিকুল ইসলাম নামের এক ব্যক্তির নেতৃত্বে এই ঘটনাটি ঘটেছে। তিনি ঢাকা উত্তরা মডেল টাউন-১৩৪৯ এর হোল্ডিং-৩৫, রোড-১৭, সেক্টর-১৩ এর মৃত কাজী বেলায়েত হোসেন এর ছেলে। খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গেলে দখলবাজরা পালিয়ে যায়। প্রধান অভিযুক্ত কাজি সফিকুল ইসলামের সাথে এলাকার কিছু চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসী প্রকৃতির লোক ছিল।
জমির মালিক ও বীচ সিটি রেডিয়েন্ট লিমিটেডের এমডি শফিকুর রহমান চৌধুরী অভিযোগ করে বলেন, সায়মান রোডে আমার প্রতিষ্ঠানের নামে ক্রয় করা জমিতে
দীর্ঘ দিন ধরে ভোগ দখলে আছি। ওই জমিতে আমার ব্যবসা প্রতিষ্ঠানের অফিসও রয়েছে। কিন্তু কোনো কারণ ছাড়াই অতর্কিতভাবে সশস্ত্র সন্ত্রাসী ব্যবহার করে ভাঙচুর ও দখলের অপচেষ্টা চালায় কাজি সফিকুল ইসলাম। বেপরোয়া হামলায় আহত হয়েছে ৫ জন কর্মচারী।
এ প্রসঙ্গে জানতে চাইলে সদর মডেল থানার সেকেন্ড অফিসার প্রদীপ কুমার দে বলেন, জমি নিয়ে দুই পক্ষের বিরোধ ছিল। জমির মালিক ও বীচ সিটি রেডিয়েন্ট লিমিটেডের এমডি শফিকুর রহমান চৌধুরীর দায়ের করা জিডি (নং-৩৬২/২০) তদন্তাধীন রয়েছে। এরই মধ্যে এরকম ঘটনা করা উচিৎ হয়নি।