সিবিএন :
কক্সবাজার সিটি কলেজ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীন বরণ- ২০১৯ ও শিক্ষাবন্ধু অধ্যক্ষ ক্য থিং অং এর সংবর্ধনা ঝাঁকঝমকভাবে অনুষ্ঠিত হয়েছে । ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) কলেজ বাণিজ্য ভবন মিলনায়তনে  বিভাগীয়  ও কলা অনুষদ প্রধান অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ক্য থিং অং বলেন , উচ্চ শিক্ষাকে দোরগোড়ায় আনার ক্ষেত্রে কক্সবাজার সিটি কলেজ এক বৈপ্লবিক অধ্যায়ের সূচনা করেছে।  গুনগত মানের উচ্চ শিক্ষা কোন স্বপ্ন নয় , এখন বাস্তবতা । সিটি কলেজ বিগত ২৫ বছরে বেসরকারী পর্যায়ে যথেষ্ট অবদান রাখছে । বর্তমানে ২ প্রফেশনালসহ ১৭টি অনার্স, বিভিন্ন পর্যায়ে প্রিলিমিনারী ও ৮টি মাস্টার্স কোর্স চালু আছে । আরো ৬টি অনার্স অতি শীঘ্রই চালু হবে। এছাড়াও থিয়েটার স্টাডিজ চালু করা হয়েছে। দেশের সেরা ২০টি কলেজের মধ্যে মডেল কলেজ হিসেবে ৮কোটি টাকার শিক্ষা উন্নয়ন বরাদ্ধ পেয়েছে। নিজস্ব অর্থায়নে আরো একটি ৬ তলা ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে।

ইসলামের ইতিহাসসহ প্রত্যেকটি বিভাগ ভাল ফলাফলও করছে। আমরা বিশ্বমানের শিক্ষার চ্যালেঞ্জ নিয়েছি। এই কলেজে যারা পড়ার সুযোগ পেয়েছে তারা সৌভাগ্যবান। বিশেষ করে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ শিক্ষা ও সংস্কৃতিতে সেরা বিভাগ হিসেবে অবদান রেখে যাচ্ছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান ও ব্যবসায় শিক্ষা অনুষদ প্রধান অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ও সমাজ বিজ্ঞান অনুষদ প্রধান অধ্যাপক শাহনুর আক্তার , পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান ও বিজ্ঞান অনুষদ প্রধান অধ্যাপক জেবুন্নেছা ,  নবীন বরণ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক সালাহ উদ্দিন, অধ্যাপক আনোয়ার জাহেদ ও অধ্যাপক জসিম উদ্দিন ।

উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দিন , অধ্যাপক শাহনেওয়াজ মুর্শেদ , অধ্যাপক নাসির উদ্দিন (২) , অধ্যাপক ফিরোজ শাহ, অধ্যাপক সালাহ উদ্দিন , অধ্যাপক সাইফুদ্দিন আজাদ , অধ্যাপক মাহমুদা জাহান মুন্নি।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন মোহাম্মদ নোমানুল কাজী।  সঞ্চালনা করেন বিভাগের ছাত্র আবদুল মান্নান রানা । অধ্যাপক ফিরোজ শাহ বিগত ৬ বছরের বিভাগীয় কার্যক্রম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশান এর মাধ্যমে তুলে ধরেন। ‘শিক্ষা বন্ধু’ অধ্যক্ষ ক্য থিং অং কে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন বিভাগীয় শিক্ষক মন্ডলী।

অনুষ্ঠানে ছাত্র ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন রুহুল আমিন , হাবিব হাসান মুন্না , তৌহিদুল ইসলাম আরজু । নবাগত ছাত্রছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নুরুল রায়হান উদ্দিন রাজন । নবাগতদের ফুল দিয়ে বরণ করেন কলেজ অধ্যক্ষ উপাধ্যক্ষ ও শিক্ষক মন্ডলী ।

বক্তব্য শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় । এতে নাতে রসুল পরিবেশন করেন মোহাম্মদ গফুর, কৌতুক পরিবেশন করেন মোহাম্মদ সাকিব , সংগীত পরিবেশন করেন আবদুল মান্নান রানা,জান্নাতুল হাফসা,জেমি আকতার,নাসিমা আকতার পিংকী ,রায়হান উদ্দিন রাজন,পারভেজ , গোপাল দাশ ও বিভাগীয় শিক্ষক বৃন্দ। পরে শিক্ষক, মেহমান ও ছাত্রছাত্রীদের মধ্যাহ্ন ভোজনে আপ্যায়িত করা হয় ।