আবুল কালাম , চট্টগ্রাম :

চট্টগ্রামের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের পাসে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে মুন্নান হত্যা মামলা সহ আট মামলার আসমী যুবলীগ নেতা নিহত।

রোববার (১৩ অক্টোবর) রাত ৯ টার দিকে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে জানান র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পু্লিশ সুপার মো. মাশকুর রহমান।

নিহতের নাম খোরশেদ আলম (৪৫) তার বিরুদ্ধে আলোচিত মান্নান হত্যা, ডাকাতি, চাঁদাবাজিসহ নানা অভিযোগে নগরীর বিভিন্ন থানায় আটটি মামলা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

মো,মাশকুর রহমান গণমাধ্যমকে জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, রিভলবার, ওয়ান শ্যুটারগান এবং বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়েছে। খোরশেদ আলম আগ্রাবাদের পাঠানটুলী এলাকার শফিক আহমেদের ছেলে। নিজেকে তিনি যুবলীগ নেতা পরিচয় দিতেন।

তিনি বলেন, ‘অস্ত্র নিয়ে খোরশেদ আলম ও তার সহযোগীরা আগ্রাবাদ এলাকায় অবস্থান করছেন এমন তথ্য পেয়ে র‌্যাবের একটি টিম ঘটনাস্থলে অভিযানে যায়।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে খোরশেদ ও তার সহযোগীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে খোরশেদের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।’