জাহেদুল ইসলাম, লোহাগাড়াঃ
চট্টগ্রামের লোহাগাড়ার আকবর বাহিনীর প্রধান আলী আকবর (৩৭)কে গ্রেফতার করেছে পুলিশ।
শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাতে তাকে গ্রেফতার করা হয়েছে।
আকবর পদুয়া বেপারী পাড়ার মৃত সামশুল ইসলামের ছেলে।
থানা পুলিশ সুত্রে জানা যায়, সম্প্রতি আকবর আলী ও তার বাহিনী পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় নুরুল কবির সওদাগরের পুত্র মোশারফ হোসেন শিবলু, ভাতিজা মানিক এবং ওসমান গণিকে দা কিরিচ ও দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও হাত-পায়ের রগ কেটে গুরুতর আহত করা হয়েছে। এ ব্যাপারে নুরুল কবির সওদাগর বাদী হয়ে লোহাগাড়া থানায় মামলা দায়ের করেন। যার মামলা নং ৬ (৮)১৯।
মামলার এজাহার সূত্রে আরো জানা যায়, গ্রেফতারকৃত আকবর আলী ও তার বাহিনী বিগত ১২ আগস্ট রাত ৯টায় পদুয়া বেপারী পাড়া এলাকায় আজিজুল হকের চায়ের দোকানের সামনে রাস্তার উপর বাদীর ছেলেদের দুইটি মোটর সাইকেলে রড দিয়ে আঘাত করে দুই লক্ষ টাকার ক্ষতি সাধন করে, ৩টি দামী মোবাইল সেট ও নগদ ১৫,৮০০/- টাকা ছিনিয়ে নেয়। লাঠি-সোঠা, দা-কিরিচ ও দেশীয় অস্ত্র দিয়ে শিবলু, মানিক ও ওসমানকে গুরুতরভাবে আহত করে ও হাত-পায়ের রগ কেটে দেয়। আক্রান্তদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসী আকবর ও তার বাহিনী পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাদেরকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে স্বাস্থ্য কমপ্লে­ক্সে কর্মরত চিকিৎসকরা তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার এসআই অজয় দেব শীল বলেন, এজাহার ভুক্ত আসামী আকবর আলীকে গত রাত উপজেলার সামনে থেকে গ্রেফতার করা হয়েছে। আজ সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়। অন্যান্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।