প্রেস বিজ্ঞপ্তি :

আজ ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস। ১৯৬২ সালের এই দিনে পাকিস্তানি শাসন, শোষণ ও শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শহীদ হন ওয়াজিউল্লাহ, গোলাম মোস্তফা, বাবুলসহ নাম না জানা অনেকেই। তাদের স্মরণে এই দিনকে ‘শিক্ষা দিবস’ হিসেবে পালন করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোরশেদ হোসাইন তানিমের নেতৃত্বে উক্ত শিক্ষা দিবসকে যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষ্যে আজ সকাল ১০ ঘটিকার সময় কক্সবাজার সাহিত্যিকা সরকারি মডেল প্রাইমারী বিদ্যালয়, কক্সবাজার পৌর প্রিপ্যারটরী উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারী কলেজ সহ একযোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইকবাল রিপন,যুগ্ন সাধারণ সম্পাদক মারুফ ইবনে হোসাইন,জাকের হোসাইন,সাখাওয়াত হোসেন,রাহাত উদ্দিন বাপ্পী,মনসুর আলম, শরীফ হাসান,সাকিব,ইসমাইল সোহাগ সহ অসংখ্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা সেই দিন শিক্ষা কমিশন অান্দোলনে সফলতার সহিত নেতৃত্ব দিয়েছিল এবং পরবর্তীতে আন্দোলন সফল করেছে।বর্তমান সময়ে শেখ হাসিনা সরকার সারাদেশে সকল প্রাইমারি ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বছরের শুরুতেই বিনামূল্যে বই বিতরণ করছে।একটি উন্নত জাতি ও উন্নত রাষ্ট্র গড়তে শিক্ষার কোন বিকল্প নেই।আর তাই অভিভাবকদের প্রতি আহবান “আপনার সন্তানকে স্কুলে পাঠান”