সমকাল : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শরীয়তপুরের জাজিরায় বর্ষা আক্তার (২৬) নামে এক স্কুল শিক্ষিকার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার রাতে ঢাকার সাইনবোর্ড এলাকার প্রোএ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ষার মৃত্যু হয় বলে জানিয়েছেন তার চিকিৎসক ও স্বজনরা।

বর্ষা শরীয়তপুরের জাজিরা উপজেলার জবর আলী আকন কান্দি গ্রামের মিজানুর রহমানের স্ত্রী। তিনি উপজেলার আহম্মদ মাদবর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ছিলেন।

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, গত ১৮ জুলাই বর্ষার জ্বর হয় বলে পরিবারের সদস্যরা জানান। পরে ২৫ জুলাই তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এখানে পরীক্ষায় তার শরীরে ডেঙ্গু ধরা পড়লে তাকে ঢাকা পাঠানো হয়।

তিনি জানান, ২৬ জুলাই বর্ষাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে আইসিইউ না পাওয়ায় তাকে ভর্তি করানো সম্ভব হয়নি। তাই গত শনিবার তাকে ঢাকার সাইনবোর্ড এলাকায় প্রোএ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে কয়েক দফায় রক্ত দেওয়া হয়। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় বর্ষার মৃত্যু হয়।

ঢাকা থেকে আটজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জাজিরা তাদের গ্রামের বাড়ি চলে এসেছেন বলেও জানান ডা. মাহমুদুল।

এদিকে বুধবার বিকেলে বর্ষা আক্তারকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। বর্ষার ৪ বছর ও দেড় বছর বয়সী দুটি মেয়ে রয়েছে।