সেলিম উদ্দিন, ঈদগাঁও

কক্সবাজারের ঐতিহ্যবাহী স্বনামধন্য বিদ্যাপীঠ খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন থেকে (সোমবার) ঘোষিত এসএসসি পরীক্ষার ফলাফলে ১২ জন এ প্লাস পেয়েছে। সর্বমোট ২২৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২১৪ জন। ফেল করেছে ৪ জন এবং পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ জন। সাধারন বিভাগে ৯ জন ও কারিগরি বিভাগ থেকে ৩ জনসহ ১২ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।
কিশলয় আর্দশ শিক্ষা নিকেতন প্রধান শিক্ষক মোহাম্মদ তাজুল ইসলাম ফলাফলের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতি বছরের ন্যায় চলতি সালের পরীক্ষার্থীরা অনেকাংশে ভাল করেছেন। তাদের ভাল ফলাফলের পিছনে কর্মরত শিক্ষক ও অভিভাবকদের যথেষ্ট ভূমিকা রয়েছে।
তিনি স্কুলের ঈর্ষনীয় ফলাফল ও ধারাবাহিকতা রক্ষা করায় ম্যানেজিং কমিটি, শিক্ষক, কর্মচারী, অভিভাবকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
অপরদিকে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক মেম্বার আলহাজ্ব জয়নাল আবেদীন মহান আল্লাহ দরবারে শুকরিয়া আদায় করে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি সাধুবাদ জানিয়েছেন।
৬ মে বহুল প্রতিক্ষিত এ ফলাফল শিক্ষা মন্ত্রনালয় থেকে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করার পর বিকালের দিকে স্ব স্ব প্রতিষ্টানে ফলাফল ঘোষণা করা হয়। এদিকে ইউনিয়নে মাদ্রাসার চেয়ে পাশের হার কম থাকায় মাধ্যমিক স্কুলের পরিচালনা কমিটি-প্রধান শিক্ষকদের প্রতি ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে অভিভাবক মহল থেকে।
এদিন উত্তীর্ণ শিক্ষার্থীরা আনন্দ ভাগাভাগি করতে বাজারের মিষ্টির দোকানে ভীড় জমিয়েছে।