প্রেস বিজ্ঞপ্তি:

গত ২৬ এপ্রিল কক্সবাজার পৌরসভার ৪নং ওয়ার্ডের জনসাধারণ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে কউকের মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মাস্টার ছৈয়দ আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ মাস্টার প্ল্যান অনুযায়ী একটি সুন্দর, পরিচ্ছন্ন ও পরিকল্পিত নগরী গড়তে বদ্ধপরিকর এবং সে অনুযায়ী কাজ করে যাচ্ছে। কক্সবাজার শহরের প্রাণকেন্দ্র হলো পৌরসভার ৪নং ওয়ার্ড। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নের জন্য যেকোন প্রকার ইমারত নির্মাণের ক্ষেত্রে ইমারত নির্মাণ বিধিমালা অনুসরণ করার জন্য সকলকে অনুরোধ জানান।

তিনি আরো বলেন, আমার অন্যতম দায়িত্ব হলো এই শহরকে আধুনিক পর্যটন নগরী গড়ে তোলা। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে কথা দিয়েছি যেকোন মূল্যে আমি কক্সবাজারকে বিশে^র অন্যতম আধুনিক ও পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে উপহার দিব। এ জন্য তিনি সকল দপ্তর/সংস্থা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজসহ সকল পেশা-শ্রেণীর মানুষের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের গৃহীত প্রকল্প সমূহ বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম এবং মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ অনুসরণ করে ইমারত নির্মাণ বিষয়ে বক্তব্য তুলে ধরেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের উপনগর পরিকল্পনাবিদ মো: জাহাঙ্গীর আলি।

সভায় ৪নং ওয়ার্ডের জনসাধারণ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃবৃন্দসহ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন।