রামু লেখক ফোরামের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রেস বিজ্ঞপ্তি:
আদর্শ কলম সৈনিকদের সমন্বিত প্লাটফর্ম রামু লেখক ফোরামের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৭ এপ্রিল(বুধবার) বিকেলে রামু প্রেস ক্লাব চত্বরে সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ, দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠাতা সম্পাদক শামসুল হক শারেক। তিনি বলেন, সত্য ও সুন্দরের পথে আদর্শিক দৃঢ়তায় রামু লেখক ফোরামের অভিযাত্রা অত্যন্ত প্রশংসনীয়। চিরন্তন শান্তি, সম্প্রীতি ও মানবতার স্বার্থে ইসলামের শাশ্বত পয়গাম গণমানুষের মাঝে ছড়িয়ে দিতে ক্ষুরধার লিখনী ও বুদ্ধিবৃত্তিক কর্মসূচীর মাধ্যমে এ সংগঠনের পথচলা অব্যাহত রাখতে হবে।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, সংগঠনের উপদেষ্টা প্রাবন্ধিক আখতারুল আলম। বিশেষ আলোচক ছিলেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, কবি এম সুলতান আহমদ মনিরী, রামু লেখক ফোরামের সাবেক সভাপতি মাওলানা আতাউর রহমান।
সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সরওয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন, অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম আবুল কালাম
আযাদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, নতুন সদস্য নুরুল আজিজ বায়েজিদ, সহযোগী সদস্য হাফেজ জয়নাল আবেদীন প্রমুখ।
সভায় বক্তারা বলেন,গঠনমূলক লেখালেখি ও সূস্থধারার সাহিত্য -সংস্কৃতি চর্চার ব্রত নিয়ে ২০০৮ সালের ১৮এপ্রিল একদল তারুণ্যের সমন্বিত প্রয়াসে রামু লেখক ফোরাম প্রতিষ্ঠিত হয়। তখন থেকে সমাজের সমস্যা-সম্ভাবনা ও ইতিহাস-ঐতিহ্য নিয়ে গঠনমূলক লেখালেখি, মননশীল সাহিত্য-সংস্কৃতি চর্চা এবং রামুর সার্বিক উন্নয়নে বিভিন্ন দাবীতে নিষ্ঠাপূর্ণ অগ্রণী ভূমিকা পালন করে আসছে সংগঠনটি। এভাবে হাটি হাটি পা পা করে সত্যনিষ্ঠ কলম সৈনিকদের এ সংগঠন প্রতিষ্ঠার ১১ বছর পূর্ণ করে ১২ তম বর্ষে পদার্পণ করেছে আলহামদুলিল্লাহ। সত্য ও সুন্দরের অভিযাত্রায় আদর্শ কলম সৈনিকদের লিখনীর এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
সভায় রামু লেখক ফোরাম প্রতিষ্ঠায় মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর অনন্য অবদানের কথা স্মরণ করে মরহুম এ উপদেষ্টার রুহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ

শত বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি যে গ্রামে

দিল্লি থেকে উচ্চ পর্যায়ের সফর আশা করছে ঢাকা

পেটের ভেতরে করে ইয়াবা পাচার করছে রোহিঙ্গারা

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিএইচটিএম বিভাগের ইফতার মাহফিল

চ্যালেঞ্জের মুখোমুখি সাংবাদিকতা, কোণঠাসাও

ধর্ষণ: বেশি শিকার শিশুরা

মোদিকে বিএনপির অভিনন্দন

হালিম প্রতারণা !

শিক্ষক সমাজের জীবন্ত আদর্শ ও শিক্ষাগুরু কবি আফজল আহমদ বি.এ

কোনাখালী শতাধিক ভূমিহীন পরিবার পাচ্ছেন কৃষি খাসজমি

লংগদুতে মায়ের বকুনি সহ্য করতে নাপেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাঙ্গালী পাঠান আর নেই

মাতামুহুরী সেতু আবারো ভাঙনে জনদুর্ভোগ চরমে

খুটাখালীতে অবৈধভাবে বালু উত্তোলন: বনভূমি কেটে বালু দস্যুদের সড়ক নির্মাণ

কক্সবাজার কারাগার থেকে ইয়াবা উদ্ধার

স্থানীয়রাও সমপরিমাণ সহায়তা পাবে : দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

কুতুবদিয়া উপজেলা নির্বাচন ১৩ জুন: নিষ্পত্তি হয়নি চেয়ারম্যান পদের রুল

হোপ ফাউন্ডেশনের ‘আন্তর্জাতিক ফিস্টুলা নির্মূল দিবস উৎযাপন

খুরুশ্কুল ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

কর্ণফুলী নদীতে পাথরবোঝাই ‘সী-ক্রাউন’ জাহাজ ডুবি