প্রেস বিজ্ঞপ্তি:
আদর্শ কলম সৈনিকদের সমন্বিত প্লাটফর্ম রামু লেখক ফোরামের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৭ এপ্রিল(বুধবার) বিকেলে রামু প্রেস ক্লাব চত্বরে সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ, দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠাতা সম্পাদক শামসুল হক শারেক। তিনি বলেন, সত্য ও সুন্দরের পথে আদর্শিক দৃঢ়তায় রামু লেখক ফোরামের অভিযাত্রা অত্যন্ত প্রশংসনীয়। চিরন্তন শান্তি, সম্প্রীতি ও মানবতার স্বার্থে ইসলামের শাশ্বত পয়গাম গণমানুষের মাঝে ছড়িয়ে দিতে ক্ষুরধার লিখনী ও বুদ্ধিবৃত্তিক কর্মসূচীর মাধ্যমে এ সংগঠনের পথচলা অব্যাহত রাখতে হবে।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, সংগঠনের উপদেষ্টা প্রাবন্ধিক আখতারুল আলম। বিশেষ আলোচক ছিলেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, কবি এম সুলতান আহমদ মনিরী, রামু লেখক ফোরামের সাবেক সভাপতি মাওলানা আতাউর রহমান।
সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সরওয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন, অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম আবুল কালাম
আযাদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, নতুন সদস্য নুরুল আজিজ বায়েজিদ, সহযোগী সদস্য হাফেজ জয়নাল আবেদীন প্রমুখ।
সভায় বক্তারা বলেন,গঠনমূলক লেখালেখি ও সূস্থধারার সাহিত্য -সংস্কৃতি চর্চার ব্রত নিয়ে ২০০৮ সালের ১৮এপ্রিল একদল তারুণ্যের সমন্বিত প্রয়াসে রামু লেখক ফোরাম প্রতিষ্ঠিত হয়। তখন থেকে সমাজের সমস্যা-সম্ভাবনা ও ইতিহাস-ঐতিহ্য নিয়ে গঠনমূলক লেখালেখি, মননশীল সাহিত্য-সংস্কৃতি চর্চা এবং রামুর সার্বিক উন্নয়নে বিভিন্ন দাবীতে নিষ্ঠাপূর্ণ অগ্রণী ভূমিকা পালন করে আসছে সংগঠনটি। এভাবে হাটি হাটি পা পা করে সত্যনিষ্ঠ কলম সৈনিকদের এ সংগঠন প্রতিষ্ঠার ১১ বছর পূর্ণ করে ১২ তম বর্ষে পদার্পণ করেছে আলহামদুলিল্লাহ। সত্য ও সুন্দরের অভিযাত্রায় আদর্শ কলম সৈনিকদের লিখনীর এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
সভায় রামু লেখক ফোরাম প্রতিষ্ঠায় মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর অনন্য অবদানের কথা স্মরণ করে মরহুম এ উপদেষ্টার রুহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।