এম.মনছুর আলম, চকরিয়া :

চকরিয়ায় উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুমের বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (৮এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ হলরুম মোহনা মিলনায়তনে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাঝে ক্লাসরুমের এ সামগ্রী বিতরণ করা হয়। উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা কর্মকর্তা বিকাশ ধরের সঞ্চলনায় অনুষ্ঠিত বিতরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবু জাফর, বিএমচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মসিউর রহমান আরিফ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, প্রাথমিক বিদ্যালয় হচ্ছে প্রকৃত শিক্ষার্জনের প্রথম শিক্ষাঙ্গন। কোমলমতি শিশুরা যদি প্রাথমিক বিদ্যালয় শুরু থেকে প্রকৃত শিক্ষা ডিজিটাল মাধ্যামে পেয়ে থাকে পরবর্তি জীবনে সুশিক্ষায় শিক্ষিত হওয়া সম্ভব। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে উন্নত ও আধুনিকায়নের মাধ্যমে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। নতুন প্রজন্মের শিক্ষার্থীকে মেধানির্ভর ও তথ্যপ্রযুক্তি হিসেবে গড়ে তুলতে ক্লাসে ডিজিটাল পাঠদান চালু করা হয়। শিক্ষা বিস্তারে সরকারের ধারাবাহিকতায় চলমান কর্মকান্ডকে অব্যহত রাখতে ও বিদ্যালয়ের প্রতিটি ক্লাসে ডিজিটাল পদ্ধতিতে শতভাগ পাঠদান নিশ্চিত করতে উপজেলার ৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস রুম চালুর জন্য স্কুলগুলোর প্রধান শিক্ষকদের হাতে এ মাল্টিমিডিয়া প্রজেক্টর, স্কিন ও সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।
তিনি আরও বলেন, শিক্ষক-অভিভাবক’সহ সবাইকে সচেতন হতে হবে শিশুদের সুন্দর একটি ভবিষৎ বিনির্মানের জন্য। সবাই একটু সচেতন হলে কমে আসবে শিক্ষার্থীর ঝড়ে পড়ার হার। সরকারের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের আরো আন্তরিক হয়ে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •