cbn  

এম.জিয়াবুল হক,চকরিয়া :

সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি চকরিয়ার সহযোগিতায় এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) এর অভিজ্ঞতার আলোকে ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে বিক্রেতা বিহীন “সততা স্টোর” উদ্বোধন করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে ‘সততা স্টোর’ উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। উদ্বোধনের পর প্রথম ক্রেতা হিসেবে তিনি সততা স্টোরের নির্ধারিত মূল্যে পণ্য করেন। ‘সততা স্টোর’ চালুর মাধ্যমে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাশ্রয়ী ও নির্ধারিত মূল্যে সততা স্টোর থেকে পণ্য করে নির্ধারিত ক্যাশ বাক্সে টাকা জমা রাখবেন। যা শিক্ষার্থীদের নৈতিকতা চর্চা ও সৎ হতে উৎসাহিত করবে।

সততা স্টোর উদ্বোধন উপলক্ষ্যে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান শিক্ষার্থীদের বলেন, স্বপ্ন, বিশ^াস ও কর্ম এই তিনটি লক্ষ্য নিয়ে অগ্রসর হলে প্রতিটি শিক্ষার্থী জীবনে সফলতা অর্জন করবে। তিনি শিক্ষার্থীদের ভবিষ্যতে নিজেকে কি ভাবতে চাও তার ছবি এঁকে পড়ার টেবিলের সাথে টাঙিয়ে রাখার পরামর্শ দেন যাতে প্রতিনিয়ত সেই স্বপ্ন বাস্তবায়নে তাড়িয়ে বেড়ায়।

তিনি লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুশিক্ষিত হয়ে নিজেকে দেশের যোগ্যতম নাগরিক হিসেবে দেশের কাজে আত্মনিয়োগ করার আহবান জানান। একই সাথে বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের গুরুদায়িত্ব পালনের আহবান জানিয়ে বলেন, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় এক সময়ে দক্ষিণ চট্টগ্রামের সেরা ছিল। শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকসহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় আবারো সেরা প্রতিষ্টানের তালিকায় এ বিদ্যালয়কে দেখার প্রত্যাশা করেন। আলোচনা শেষে সবাইকে তিনি দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান।

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএ এম এনামুল হকের সভাপতিত্বে ও টিআইবির এরিয়া ম্যানেজার এ জিএম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সনাক সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন।

বক্তব্য রাখেন সনাক সদস্য মোহব্বত চৌধুরী, সনাক সদস্য জিয়া উদ্দিন, বিদ্যালয়ের শিক্ষক এসএম রিফাতুল ইসলাম প্রমূখ।##

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •