মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারে নতুন নিয়োগ পাওয়া পুলিশ সুপার এবিএম মাসুদ হোসাইন কর্মস্থলে যোগদান করেছেন। বিদায়ী পুলিশ সুপার ডঃ একেএম ইকবাল হোসাইন থেকে তিনি দায়িত্ব গ্রহন করেন। দায়িত্ব গ্রহনের পর নতুন পুলিশ সুপার উধ্বর্তন পুলিশ কর্মকর্তাদের নিয়ে সার্বিক বিষয়ে বৈঠক করেন।
১৮ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা আড়াইটার দিকে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক কামাল হোসেনের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে উভয়ে কুশল বিনিময় ছাড়াও কক্সবাজারের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সুরক্ষায় নতুন এসপি ও ডিসি একজন অপরজনের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ অধিশাখার গত ৯ সেপ্টেম্বর জারীকৃত এক প্রজ্ঞাপনে ডিএমপি’তে উপ পুলিশ কমিশনার হিসাবে কর্মরত এবিএম মাসুদ হোসাইন (বিপি-৭৫০১০৮১৮৮৮)কে কক্সবাজারের নতুন পুলিশ সুপার নিয়োগ দিয়ে কক্সবাজারের তৎকালীন পুলিশ সুপার ডঃ একেএম ইকবাল হোসাইনকে টুরিষ্ট পুলিশের পুলিশ সুপার হিসাবে বদলী করা হয়।
বরিশালে জন্মগ্রহণকারী নতুন এসপি এবিএম মাসুদ হোসাইন ২৪ তম বিসিএস (পুলিশ) ব্যাচের নিয়োগপ্রাপ্ত একজন মেধাবী ও চৌকস পুলিশ অফিসার। পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত পুলিশ সুপার (টিআর) পদে দায়িত্বপালনকালীন সময়ে ২০১৭ সালের ১৪ ডিসেম্বর তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি পান। চলতি সালের ১১মার্চ তিনি পুলিশ সদর দপ্তর থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার এন্ড ফোর্স) হিসাবে বদলী হয়ে সেখানে তিনি অত্যন্ত সফলতার সাথে গত ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং তাঁর সহধর্মিনীর নাম জেনিফার মাসুদ। মাসুদ – জেনিফার দম্পতির ইসা ও মুসা নামক দু’জন ফুটফুটে পু্ত্রসন্তান রয়েছে।