ডেস্ক নিউজ:
আদালতের আদেশ অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন, আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুষমা সুলতানা ও আশাশুনি সদরের সহকারী ভূমি কর্মকর্তা কামাল হোসেনকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুর ১২টার দিকে আশাশুনি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী এ রায় দেন।

জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিস কেস ১৩/২০১৭ থেকে উদ্ভূত দেওয়ানি ৬০/২০১৭ এর এক নির্দেশে ২০১৭ সালের ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। মামলার বাদী ননী বালা হালদারের আবেদনের প্রেক্ষিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়। তৎকালীন জেলা প্রশাসক ও ইউএনও পরস্পর যোগসাজশের মাধ্যমে জমিতে বিবাদী পক্ষকে যেতে সহায়তা করেন। এতে আদালতের আদেশ অমান্য হয়।

মঙ্গলবার এ বিষয়ে দীর্ঘ শুনানি শেষে সিনিয়র সহকারী জজ (আশাশুনি আদালত) তাদের তিনজনকে তিন মাসের কারাদণ্ড দেন। তাদেরকে আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। এই আদেশ লংঘন করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছেন আদালত।

গত ২৬ জুলাই ২০১৬ থেকে ২০১৮ সালের ৬ মার্চ পর্যন্ত সাতক্ষীরার জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন আবুল কাসেম মো. মহিউদ্দিন। বর্তমানে তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে দায়িত্বরত রয়েছেন।

এ বিষয়ে আবুল কাসেম মো. মহিউদ্দিন বলেন, বিষয়টি আইনগতভাবে মোকাবেলা করা হবে।

অপরদিকে আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুষমা সুলতানা বর্তমানে নরসিংদীতে অতিরিক্ত জেলা প্রসাসক হিসেবে দায়িত্বরত রয়েছেন