cbn  

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারে প্রথম বারের মতো তরুণ-তরুণীদের চলচ্চিত্র প্রশিক্ষণ, নির্মাণ ও প্রদর্শনীসহ একটি প্রযোজনা ভিত্তিক অনুষ্ঠান শিগগির আরম্ভ হবে। শান্তি, সুশাসন এবং সহনশীলতা এই প্রতিপাদ্য নিয়ে কর্মশালা আয়োজনের উদ্যোগ নিয়েছেন ফিল্মস ফর পিস ফাউন্ডেশন।

একটি সুষ্ঠ সংস্কৃতি একটি দেশ ও একটি জাতি কে এগিয়ে নিয়ে যেতে পারে। এই উদ্দেশ্যে এই প্রথম কক্সবাজারের ১৮ থেকে ৩০ বছর বয়সী তরুণ / তরুণীদের জন্য চলচ্চিত্র প্রশিক্ষণ, নির্মাণ এবং প্রদর্শনী একটি প্রযোজনা ভিত্তিক প্রোগ্রাম হাতে নেওয়া ফিল্মস ফর পিস ফাউন্ডেশন। ইউথ পিস ফিল্ ২০১৮ এর এই বছর বিষয় হল শান্তি, সুশাসন এবং সহনশীলতা। এই বিষয় গুলো চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরা যায় কিভাবে একটি শান্তিপুর্ণ বাংলাদেশ তৈরি করা যায় – যেখানে তরুণরা তাদের সম্ভাব্যতা কাজে লাগাতে পারে।  ২৫ জন তরুণ / তরুণী এই প্রোগ্রাম মাধ্যমে চলচ্চিত্র প্রশিক্ষণ অংশগ্রহণ, নির্মাণ এবং প্রদর্শন সুযোগ পাবেন। যাদের সিনেমা, ফটোগ্রাফি, লেখা, পারফর্মিং আর্ট এর প্রতি আগ্রহ আছে এবং চলচ্চিত্র, ভিডিও, টেলিভিশন, থিয়েটার, অভিনয় বা গল্প লেখার অভিজ্ঞতা তাদের জন্য এই প্রোগ্রাম সবচেয়ে উপযুক্ত। ১৮ থেকে ৩০ বছর বয়সী / তরুণদের সমাজে সুশাসন ও শান্তির জন্য কাজ করার আগ্রহ আছে তাদের কে আগামী ১৮ সেপ্টেম্বর ২০১৮ এর মধ্যে নীচের গুগল ফর্ম পূরণ করে আবেদন করা হয়েছে। https://docs.google.com/…/1FAIpQLScXPiPgcvU7AgkUQ…/viewform…। এই প্রোগ্রামের মাধ্যমে তরুণ / তরুণীদের অংশগ্রহণমূলক চলচ্চিত্র নির্মাণ কর্মশালা অংশগ্রহণ, মূল চিন্তা থেকে গল্প এবং গল্প থেকে চলচ্চিত্র নির্মাণ এবং প্রদর্শনী এবং প্রফেশনাল নির্মাতা সঙ্গে হাতে কল শেখার সুযোগ পাবেন। যারা নির্বাচিত তাদের সব স্কলারশীপ দেওয়া হবে। বিস্তারিত জানতে http://www.film4peace.org/campaigns/ এই লিঙ্কে ক্লিক করুন।
ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফারভেজ সিদ্দিকী বলেন, এই কর্মশালার মাধ্যমে তরুণ-তরুণীরা অংশগ্রহণ মূলক চলচ্চিত্র নির্মাণ কর্মশালায় অংশগ্রহণ, মূল ভাবনা থেকে গল্প এবং গল্প থেকে চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনী এবং প্রফেশনাল নির্মাতাদের সাথে হাতে কলমে শেখার সুযোগ পাবেন। যারা নির্বাচিত হবেন তাদের সবাইকে স্কলারশিপ দেওয়া হবে। প্রয়োজনে যোগাযোগ- মারুফ বিন কবির (০১৮২৯-৬৫২১৩৪)।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •