চকরিয়ায় পুলিশের অভিযানে অস্ত্রসহ দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

এম. মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র, শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলার পরোয়ানাভুক্ত পালাতক আসামী আবুল হাসেম (৩৬) নামের দুর্ধর্ষ এক ডাকাতকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত ডাকাত আবুল হাসেম উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের রিংভং ছগিরশাহ কাটা এলাকার মোক্তার আহমদের ছেলে। শনিবার (২৫ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা নামক এলাকা থেকে থানা পুলিশের একটি টীম তাকে গ্রেপ্তার করেন।

পুলিশ সুত্রে জানাগেছে, শনিবার রাতে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে নিয়মিত টহলের অংশ বিশেষ দায়িত্ব পালন করেছিল থানা পুলিশের একটি টীম। ওই সময় এক ডাকাত আর্মি ক্যাম্পের রাস্তার মাথায় অবস্থান নেয়ার সংবাদ পেয়ে ওই এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে থানার (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর, এস আই সুকান্ত চৌধুরী ও এস আই মং থোয়াইহ্লা চাক নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ একটি টীম অভিযান চালায়।পুলিশের অভিযানে আবুল হাসেম (৩৬) নামের এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পুলিশ এ সময় তার কাছ দেশীয় তৈরী একটি (এলজি) বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

অভিযানে যাওয়া চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) মো: আলমগীর ও সুকান্ত চৌধুরী বলেন, রাত্রে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা এলাকায় অস্ত্রসহ এক ডাকাত অবস্থান নেয়ার গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। অভিযানকালে অস্ত্র ও গুলিসহ আবুল হাসেম নামের ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে চকরিয়া থানায় শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলা রয়েছে। সে আদালতের পরোয়াভুক্ত একজন পালাতক আসামী।সে ডুলাহাজারা এলাকার চিহ্নিত ডাকাত লম্বা বেলালের অন্যতম সহযোগী। দীর্ঘদিন ধরে আইনের চোখ ফাঁকি দিয়ে নিজেকে আত্মগোপনে রেখেছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশের একটি টীম গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে শনিবার রাতে অস্ত্রসহ চিহ্নিত এক ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত আসামীর বিরুদ্ধে চকরিয়া থানায় বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার দায়ে থানার এস আই আলমগীর বাদী হয়ে নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে তিনি জানান।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জ করে রিট খারিজ

আমিরাতে বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক শুক্রবার

রাসেল চৌধুরীকে ঘিরে নানা গুঞ্জন

উখিয়ার থাইংখালী খাল থেকে অবৈধ বালি উত্তোলন চলছে

কক্সবাজারে চালু হচ্ছে অটিস্টিক স্কুল ‘অরুণোদয়’

ভারত থেকে বাংলাদেশে ঢুকেছে ১৩০০ রোহিঙ্গা

তৃতীয় সাবমেরিন ক্যাবলে যুক্ত হচ্ছে বাংলাদেশ

সড়কে এক মূর্তিমান আতঙ্কের নাম ডাম্পার!

যেভাবে গড়ে উঠেছিল হাওড়া ব্রিজ

ফাইভ-জি আসছে ২০২০ সালে

রোনালদোর গোলে সুপার কোপা জিতলো জুভেন্টাস

আস্থা ভোটে টিকে গেলেন থেরেসা মে

শিক্ষকরাই হচ্ছেন মানুষ গড়ার কারিগর: ইউএনও আবু আসলাম

অধিকার ও অস্তিত্ব রক্ষায় রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্তদের ১০ দফা দাবী

শাহপরীরদ্বীপে সংঘবদ্ধ চক্রের ছয় সদস্য আটক

উখিয়ায় জেলা প্রশাসকের কম্বল ও গৃহসামগ্রী বিতরণ

বদরখালী পৌরসভা, মাতামুহুরী হবে উপজেলা- এমপি জাফর আলম

বিজয় সমাবেশ সফল করতে কক্সবাজারে আ. লীগের প্রস্তুতি সভা

বালুখালীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা: টাকা লুট, অস্ত্র উদ্ধার

কক্সবাজার শহরে প্রাইভেট কারে আগুন