চকরিয়ায় পুলিশের অভিযানে অস্ত্রসহ দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

এম. মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র, শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলার পরোয়ানাভুক্ত পালাতক আসামী আবুল হাসেম (৩৬) নামের দুর্ধর্ষ এক ডাকাতকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত ডাকাত আবুল হাসেম উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের রিংভং ছগিরশাহ কাটা এলাকার মোক্তার আহমদের ছেলে। শনিবার (২৫ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা নামক এলাকা থেকে থানা পুলিশের একটি টীম তাকে গ্রেপ্তার করেন।

পুলিশ সুত্রে জানাগেছে, শনিবার রাতে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে নিয়মিত টহলের অংশ বিশেষ দায়িত্ব পালন করেছিল থানা পুলিশের একটি টীম। ওই সময় এক ডাকাত আর্মি ক্যাম্পের রাস্তার মাথায় অবস্থান নেয়ার সংবাদ পেয়ে ওই এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে থানার (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর, এস আই সুকান্ত চৌধুরী ও এস আই মং থোয়াইহ্লা চাক নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ একটি টীম অভিযান চালায়।পুলিশের অভিযানে আবুল হাসেম (৩৬) নামের এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পুলিশ এ সময় তার কাছ দেশীয় তৈরী একটি (এলজি) বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

অভিযানে যাওয়া চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) মো: আলমগীর ও সুকান্ত চৌধুরী বলেন, রাত্রে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা এলাকায় অস্ত্রসহ এক ডাকাত অবস্থান নেয়ার গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। অভিযানকালে অস্ত্র ও গুলিসহ আবুল হাসেম নামের ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে চকরিয়া থানায় শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলা রয়েছে। সে আদালতের পরোয়াভুক্ত একজন পালাতক আসামী।সে ডুলাহাজারা এলাকার চিহ্নিত ডাকাত লম্বা বেলালের অন্যতম সহযোগী। দীর্ঘদিন ধরে আইনের চোখ ফাঁকি দিয়ে নিজেকে আত্মগোপনে রেখেছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশের একটি টীম গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে শনিবার রাতে অস্ত্রসহ চিহ্নিত এক ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত আসামীর বিরুদ্ধে চকরিয়া থানায় বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার দায়ে থানার এস আই আলমগীর বাদী হয়ে নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

তুমব্রু খালে এবার স্লুইচ গেইট নির্মাণ করছে মিয়ানমারঃ বিজিবি ও বিজিপির পতাকা বৈঠক সম্পন্ন

সদর হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হবে : এমপি কমল

কক্সবাজারের সন্তান কায়িদ ঢাকায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত

জলকেলি উৎসবে মুখরিত রাখাইন পল্লীগুলো

উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা দেয়া হবে- এমপি কমল

হোপ ফাউন্ডেশনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন

খরুলিয়ার সেই মা-মেয়েকে মামলা দিয়ে কারাগের প্রেরণ

এড. কবির ছিলেন একজন সফল মানুষ : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

কক্সবাজার সরকারি কলেজে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উৎসব

চতূর্থবারের মতো চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ টেকনাফের ওসি প্রদীপ

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

বদরমোকাম সমাজের পূর্নাঙ্গ কমিটি গঠিত

সাংবাদিক হানিফসহ তিনজনকে শ্রেষ্ঠ সন্তান ও ছয় জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা

নবম শ্রেণির প্রশ্নে সানি লিওন-মিয়া খলিফা!

আবুধাবি দূতাবাসে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

এক পা দিয়ে লাফিয়ে লাফিয়ে টিউশনি করে পড়াশোনা ও সংসারের ঘানি টানছেন যিনি

হোপ ট্রেনিং সেন্টারের নতুন ফ্লোর উদ্বোধন

লামায় সতেরটি প্রাথমিক বিদ্যালয়ে দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলছে পাঠদান

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

জাতীয়তাবাদী শ্রমিক দল সৌদি আরব প্রবাসী কক্সবাজার জেলা কমিটি অনুমোদন