চকরিয়ায় পুলিশের অভিযানে অস্ত্রসহ দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

এম. মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র, শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলার পরোয়ানাভুক্ত পালাতক আসামী আবুল হাসেম (৩৬) নামের দুর্ধর্ষ এক ডাকাতকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত ডাকাত আবুল হাসেম উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের রিংভং ছগিরশাহ কাটা এলাকার মোক্তার আহমদের ছেলে। শনিবার (২৫ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা নামক এলাকা থেকে থানা পুলিশের একটি টীম তাকে গ্রেপ্তার করেন।

পুলিশ সুত্রে জানাগেছে, শনিবার রাতে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে নিয়মিত টহলের অংশ বিশেষ দায়িত্ব পালন করেছিল থানা পুলিশের একটি টীম। ওই সময় এক ডাকাত আর্মি ক্যাম্পের রাস্তার মাথায় অবস্থান নেয়ার সংবাদ পেয়ে ওই এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে থানার (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর, এস আই সুকান্ত চৌধুরী ও এস আই মং থোয়াইহ্লা চাক নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ একটি টীম অভিযান চালায়।পুলিশের অভিযানে আবুল হাসেম (৩৬) নামের এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পুলিশ এ সময় তার কাছ দেশীয় তৈরী একটি (এলজি) বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

অভিযানে যাওয়া চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) মো: আলমগীর ও সুকান্ত চৌধুরী বলেন, রাত্রে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা এলাকায় অস্ত্রসহ এক ডাকাত অবস্থান নেয়ার গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। অভিযানকালে অস্ত্র ও গুলিসহ আবুল হাসেম নামের ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে চকরিয়া থানায় শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলা রয়েছে। সে আদালতের পরোয়াভুক্ত একজন পালাতক আসামী।সে ডুলাহাজারা এলাকার চিহ্নিত ডাকাত লম্বা বেলালের অন্যতম সহযোগী। দীর্ঘদিন ধরে আইনের চোখ ফাঁকি দিয়ে নিজেকে আত্মগোপনে রেখেছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশের একটি টীম গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে শনিবার রাতে অস্ত্রসহ চিহ্নিত এক ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত আসামীর বিরুদ্ধে চকরিয়া থানায় বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার দায়ে থানার এস আই আলমগীর বাদী হয়ে নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪

চবির ‘প্রফেসর’ পদোন্নতি পেলেন কক্সবাজারের হাসমত আলী

খুটাখালীর মহাসড়ক কিনারায় অবৈধ ভাসমান দোকানপাট উচ্ছেদ

চবিতে গণিত বিভাগের ২দিন ব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শুরু

১৯দিন ব্যাপী চুনতির সীরত মাহফিল ১৯ নভেম্বর

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ ৪১ জন আটক

গর্জনিয়ার জমিদার ফরুক আহমদ শিকদারের সহধর্মিনীর ইন্তেকাল

মালিকবিহীন ৪০ হাজার ইয়াবা উদ্ধার

আকিদা ঠিক করেন, সব ঠিক হয়ে যাবে -শাহ আহমদ শফি

গাজাসহ ডিআরসি কর্মকর্তা আটক

কক্সবাজার-৩ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের চূড়ান্ত প্রার্থী আলহাজ্ব ডাঃ মুহাম্মদ আমীন

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে আধুনিক সিটি স্ক্যান মেশিন

খাশোগি হত্যায় ৫ সৌদি কর্মকর্তার ফাঁসির আদেশ

কেন শুরু হলো না রোহিঙ্গা প্রত্যাবাসন?

মেরিন ড্রাইভ সড়কে যুবকের গুলিবিদ্ধ লাশ

জুমার দিনের দোয়া: নাজিমরা ফিরে আসুক কল্যাণের পথে