চকরিয়ায় পুলিশের অভিযানে অস্ত্রসহ দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

এম. মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র, শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলার পরোয়ানাভুক্ত পালাতক আসামী আবুল হাসেম (৩৬) নামের দুর্ধর্ষ এক ডাকাতকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত ডাকাত আবুল হাসেম উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের রিংভং ছগিরশাহ কাটা এলাকার মোক্তার আহমদের ছেলে। শনিবার (২৫ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা নামক এলাকা থেকে থানা পুলিশের একটি টীম তাকে গ্রেপ্তার করেন।

পুলিশ সুত্রে জানাগেছে, শনিবার রাতে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে নিয়মিত টহলের অংশ বিশেষ দায়িত্ব পালন করেছিল থানা পুলিশের একটি টীম। ওই সময় এক ডাকাত আর্মি ক্যাম্পের রাস্তার মাথায় অবস্থান নেয়ার সংবাদ পেয়ে ওই এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে থানার (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর, এস আই সুকান্ত চৌধুরী ও এস আই মং থোয়াইহ্লা চাক নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ একটি টীম অভিযান চালায়।পুলিশের অভিযানে আবুল হাসেম (৩৬) নামের এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পুলিশ এ সময় তার কাছ দেশীয় তৈরী একটি (এলজি) বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

অভিযানে যাওয়া চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) মো: আলমগীর ও সুকান্ত চৌধুরী বলেন, রাত্রে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আর্মি ক্যাম্প সংলগ্ন রাস্তার মাথা এলাকায় অস্ত্রসহ এক ডাকাত অবস্থান নেয়ার গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। অভিযানকালে অস্ত্র ও গুলিসহ আবুল হাসেম নামের ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে চকরিয়া থানায় শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ২টি মামলা রয়েছে। সে আদালতের পরোয়াভুক্ত একজন পালাতক আসামী।সে ডুলাহাজারা এলাকার চিহ্নিত ডাকাত লম্বা বেলালের অন্যতম সহযোগী। দীর্ঘদিন ধরে আইনের চোখ ফাঁকি দিয়ে নিজেকে আত্মগোপনে রেখেছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশের একটি টীম গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে শনিবার রাতে অস্ত্রসহ চিহ্নিত এক ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত আসামীর বিরুদ্ধে চকরিয়া থানায় বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার দায়ে থানার এস আই আলমগীর বাদী হয়ে নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

চকরিয়া আ’লীগ এসএম মনজুর চৌধুরী আর নেই, আজ সকাল ১১টায় জানাজা

রামুতে ওবায়দুল কাদেরের আগমনে প্রস্তুতি সভা ও স্বাগত মিছিল অনুষ্ঠিত

‘সড়ক পথে নির্বাচনী প্রতিটি পথসভা জন সমুদ্রে পরিণত হবে’

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে মানব সেবায় ব্রতী হতে হবে : বিনায়ক চক্রবর্তী

মহেশখালী শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত

উখিয়ায় বজ্রপাতে নিহত ১ আহত ২

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রি

মহেশখালী পৌর ছাত্রদলের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা

এসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

জেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?