চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা আদায়

এম.মনছুর আলম, চকরিয়া:

মাহে রমজান ও ঈদ উপলক্ষে বিভিন্ন পণ্য ও কাপড়ের দাম স্থিতিশীল রাখার লক্ষ্যে এবং দোকানে মূল্য তালিকা না টাঙ্গানো, হোটেলে পঁচাবাসি খাবার রাখা এবং অবৈধভাবে গাড়ি পার্কিং করার দায়ে কক্সবাজারের চকরিয়ায় উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান অভিযান চালায়।এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধের অভিযোগে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে। রবিবার(২৭মে) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত চকরিয়া পৌরশহরে বিভিন্ন পয়েন্ট এলাকায় চকরিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমনের নেতৃত্বে চকরিয়া থানা পুলিশ ও পৌর প্রশাসন এ অভিযান পরিচালনা করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অফিস সহকারী ও ভ্রাম্যমান আদালতের পেশকার রতন কান্তি শীল বলেন,উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দুপরে চকরিয়া পৌরশহরের অভিযানে দোকানে মূল্য তালিকা না টাঙ্গানোর দায়ে একটি মুদির দোকানকে ৫ হাজার টাকা, হোটেলে পঁচাবাসি খাবার রাখায় একটি  হোটেলকে ১০ হাজার টাকা এবং সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং করার দায়ে তিনটি গাড়ি থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার আইনে এসব জরিমানা আদায় করা হয় বলে তিনি জানান।

উল্লেখ্য যে, ঈদকে সামনে রেখে অনেক অসাধু ব্যবসায়ী তাদের বিভিন্ন পণ্যে ও কাপড়ের অতিরিক্ত দাম হাকায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নিয়মিত অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। অসাধু ব্যবসায়ীদের রোধ করতে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে প্রশাসন সূত্রে জানান।পরে ভ্রাম্যমাণ আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট  চকরিয়া পৌরশহরের বিভিন্ন বিপনী বিতান ঘুরে দেখেন এবং ব্যবসায়ীদের অতিরিক্ত মোনাফা না করার জন্য সতর্ক করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সাথে উপস্থিত ছিলেন, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ,চকরিয়া থানার উপপরিদর্শক(এস আই)আমিনুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারী ইন্সপেক্টর জয়নাল আবেদীন ও পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টরসহ মার্কেট সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন,পবিত্র রমজানে যাতে ব্যবসায়ীরা মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য এ অভিযান চালানো হয়েছে।প্রশাসনের পক্ষথেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে ৫ উপজেলায় জয় ‍উঠলো যাদের ঘরে

২৫ মার্চের গণহত্যা ও প্রাসঙ্গিক ভাবনা

টেকনাফে নুরুল আলম ,ফেরদৌস আহমদ জমিরী, তাহেরা আক্তার মিলি নির্বাচিত

মহেশখালীতে শরীফ বাদশা ,জহির উদ্দিন , মিনোয়ারা নির্বাচিত

অধ্যক্ষ ফজলুল করিম-ফরিদ-রমজান-নূরী-আনসার জেলার শ্রেষ্ঠ শিক্ষক হলেন

কাপ্তাইয়ের রাইখালীতে হাতির আক্রমণে ১জনের মৃত্যু

লামায় কাঠ বোঝাই ট্রাক উল্টে ৩ শ্রমিক আহত

ইমারত নকশা অনুমোদন, গৃহনির্মাণ সংক্রান্ত বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ’র কর্মশালা সম্পন্ন

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কাইয়ুম উদ্দিনের নির্বাচনী শোডাউন

প্রাথমিক শিক্ষা সমাপনীতে বৃত্তি পেয়েছে রাফিয়া তাবাচ্ছুম পুষ্প

নৌকাকে ডুবিয়ে জিতেছে আওয়ামী লীগের বিদ্রোহীরা

টেকনাফে আ’লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল আলম বিশাল ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত

রামু উপজেলায় নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের অভিনন্দন

উন্নয়ন অব্যহত রাখতে নৌকার প্রার্থী জুয়েলকে ভোট দিন-মেয়র মুজিব

বই মার্কার প্রার্থী রশিদ মিয়া নিরলস প্রচারণা

লোহাগাড়া উপজেলা নির্বাচন ৩১ মার্চ

মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান

নৌকাকে হারিয়ে জিতেছে কাজল

মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী শরিফ বাদশা বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত