চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা আদায়

এম.মনছুর আলম, চকরিয়া:

মাহে রমজান ও ঈদ উপলক্ষে বিভিন্ন পণ্য ও কাপড়ের দাম স্থিতিশীল রাখার লক্ষ্যে এবং দোকানে মূল্য তালিকা না টাঙ্গানো, হোটেলে পঁচাবাসি খাবার রাখা এবং অবৈধভাবে গাড়ি পার্কিং করার দায়ে কক্সবাজারের চকরিয়ায় উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান অভিযান চালায়।এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধের অভিযোগে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে। রবিবার(২৭মে) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত চকরিয়া পৌরশহরে বিভিন্ন পয়েন্ট এলাকায় চকরিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমনের নেতৃত্বে চকরিয়া থানা পুলিশ ও পৌর প্রশাসন এ অভিযান পরিচালনা করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অফিস সহকারী ও ভ্রাম্যমান আদালতের পেশকার রতন কান্তি শীল বলেন,উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দুপরে চকরিয়া পৌরশহরের অভিযানে দোকানে মূল্য তালিকা না টাঙ্গানোর দায়ে একটি মুদির দোকানকে ৫ হাজার টাকা, হোটেলে পঁচাবাসি খাবার রাখায় একটি  হোটেলকে ১০ হাজার টাকা এবং সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং করার দায়ে তিনটি গাড়ি থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার আইনে এসব জরিমানা আদায় করা হয় বলে তিনি জানান।

উল্লেখ্য যে, ঈদকে সামনে রেখে অনেক অসাধু ব্যবসায়ী তাদের বিভিন্ন পণ্যে ও কাপড়ের অতিরিক্ত দাম হাকায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নিয়মিত অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। অসাধু ব্যবসায়ীদের রোধ করতে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে প্রশাসন সূত্রে জানান।পরে ভ্রাম্যমাণ আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট  চকরিয়া পৌরশহরের বিভিন্ন বিপনী বিতান ঘুরে দেখেন এবং ব্যবসায়ীদের অতিরিক্ত মোনাফা না করার জন্য সতর্ক করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সাথে উপস্থিত ছিলেন, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ,চকরিয়া থানার উপপরিদর্শক(এস আই)আমিনুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারী ইন্সপেক্টর জয়নাল আবেদীন ও পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টরসহ মার্কেট সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন,পবিত্র রমজানে যাতে ব্যবসায়ীরা মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য এ অভিযান চালানো হয়েছে।প্রশাসনের পক্ষথেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া

ভিয়েতনামকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ