একটু বৃষ্টিতে ঈদগাঁওতে অসমাপ্ত ডিসি সড়কের কাহিল অবস্থা

এম আবুহেনা সাগর, ঈদগাঁও:

জেলা সদরের বৃহৎ বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁওর অসমাপ্ত ডিসি সড়ক বৃষ্টির পানির কারনে বর্তমানে কাহিল অবস্থার সৃষ্টি হয়েছে। সাধারন পথচারী, ব্যবসায়ী, শিক্ষার্থী,রোগীসহ সর্বশ্রেনী পেশার লোকজন চলাচলে দারুন ভাবে দূর্ভোগে পড়েছে।

১৯ এপ্রিল সকালে পরির্দশনকালে দেখা যায়, বৈশাখের শুরুতেই হঠাৎ বৃষ্টি হওয়া পানি নিমার্নাধীন সড়কের গাইড ওয়ালের দুপাশের জমে যায়। এমনকি স্ব-স্ব ব্যবসা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করার মত অবস্থার সৃষ্টি হয়েছে। ডিসি সড়কের উপর দিয়ে বেয়ে আসা পানি বন্ধ করতে অনেক ব্যবসায়ীরা হিমশিম খাচ্ছে। সে সাথে সড়কে বালির সাথে পানি জমে থাকার ফলে ছোট ছোট যানবাহন যাতাযাত করতে মরন দশায় পরিনত হয়ে পড়েছে। আবার সড়কের উপর নানা অংশে বৃষ্টির পানি জমে রয়েছে। তাতে দূর্ভোগ বেড়েই চলছে।

তথ্য মতে, ঈদগাঁও বাজারের প্রধান সড়ক ডিসি রোড়ের ভুমি অফিস অংশ থেকে বংকিমবাজার পর্যন্ত সড়ক উন্নয়নে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফলতি, দীর্ঘসূত্রিতা কারণে এ জনদুর্ভোগের সৃষ্টি বলে অভিযোগ ব্যবসায়ীদের। এতে বাজারের দক্ষিন পাশের চলমান উন্নয়ন কাজে রাস্তার দুপাশ গাইডওয়াল নিমার্ণ করে মধ্যভাগ বালি দিয়ে ভরাট করা হয়েছে। ঐ বালির উপর দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না কোনভাবে। তার উপর বৃষ্টির পানি। সে সাথে দূর্ভোগ পড়েছে ব্যবসায়ী ও চলাচলরত মানুষজন। কিন্তু সড়কের কাজ বন্ধ থাকার ফলে সর্বশ্রনী পেশার লোকজন বিকল্প সড়ক হিসেবে আলমছিয়া মাদ্রাসা সড়ক,জাগির পাড়া সড়ক এবং সওদাগর পাড়া সড়ককে ব্যবহার করে যাচ্ছে। নিরুপায় হয়ে প্রযোজনীয় কাজেকর্মে বাজারে আসা পোকখালী, জালালাবাদ ও চৌফলদন্ডী ইউনিয়নের প্রত্যান্ত গ্রামাঞ্চলের অসহায় লোকজন চোখ বুঝে সহ্য করে হলেও দ্বিগুন ভাড়া দিতে বাধ্য হচ্ছে। দীর্ঘকাল ধরে ভোগান্তির শিকার বাজারের ওই অংশের ব্যবসা বানিজ্য কার্যত বন্ধ বললেই চলে। ব্যবসায়ী, স্কুল- কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থী,শ্রমজীবিসহ নানা পেশার লোকজন বর্তমানে চরমভাবে ভোগান্তির শিকার। মন্দা হয়ে পড়েছে তাদের  ব্যবসা। দৈনিক লোকসান গুণতে গুণতে তাদের ব্যবসা বন্ধ করে বেকার হয়ে পড়েছে বহু দোকানের ব্যবসায়ীরা। বৃহৎ এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে আসা রোগীরা যাতায়াত করতে নিদারুন কষ্ট পাচ্ছে। এমনকি সড়কের এহেন অবস্থার কারনে রোগীদের হাসপাতালে আসা যাওয়া করতে করুন দশায় ভোগছে। বেশ কজন পথচারীরা জানান, সড়ক সংস্কারের নামে এত কষ্ট আর দূর্ভোগ মেনে নেওয়া যায়না। উল্লেখ্য যে,গত দুয়েকদিন ধরে কিছু শ্রমিককে এ সড়কে কাজ করতে চোখে পড়েছিল।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পদ্মা সেতুর ৯০০ মিটার দৃশ্যমান

নিথর দেহে শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুল

বেনাপোলে ফেন্সিডিলসহ আটক ৩

বিত্তবান সন্তানদের মায়ের ঠিকানা পরিত্যক্ত কক্ষ

নিউইয়র্কে মুসলিমদের বিরুদ্ধে ষড়যন্ত্র : আটক ৪

আবজাল দম্পতির বাড়ি-গাড়ি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

সাত সকালে ট্রাকচাপায় গেল ৭ প্রাণ

একটি আবাসিক হোটেলে ‘গোপন বৈঠক’ নিয়ে তোলপাড়!

হোটেলে ফূর্তি থেকে প্রবাসীর স্ত্রী হাসপাতালে, চম্পট লম্পটের

ঈদগাঁওতে ভ্রাম্যমান ফেরী বাজার

দি এসেন্ডেন্ট স্টুডেন্টস অব ধলঘাটার বৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবধর্না

‘আরাকান আর্মি’ কারা

লাইট হাউজ মাদরাসার মোহতামিম মাওলানা মোহাম্মদ আলী স্বপদে বহাল

কর্ণফুলীতে পরকীয়ায় পালাতে গিয়ে থানা হাজতে স্ত্রী

চকরিয়া-পেকুয়ার জনগনের ভাগ্য উন্নয়নে আজীবন অবিচল থাকব : এমপি জাফর আলম

হাফেজ ছালামতুল্লাহ অসুস্থ, দোয়া কামনা

চাঁদা দাবি ও হামলার মুখে শহরে ডিসলাইন সম্প্রচার বন্ধ

বিএনপির ১০ বিভাগীয় টিম গঠন

নাইক্ষ্যংছড়ির তোফাইল চেয়ারম্যান কারাগারে

ইমরুল কায়েস উখিয়ার আকাশের নতুন সূর্য