একটু বৃষ্টিতে ঈদগাঁওতে অসমাপ্ত ডিসি সড়কের কাহিল অবস্থা

এম আবুহেনা সাগর, ঈদগাঁও:

জেলা সদরের বৃহৎ বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁওর অসমাপ্ত ডিসি সড়ক বৃষ্টির পানির কারনে বর্তমানে কাহিল অবস্থার সৃষ্টি হয়েছে। সাধারন পথচারী, ব্যবসায়ী, শিক্ষার্থী,রোগীসহ সর্বশ্রেনী পেশার লোকজন চলাচলে দারুন ভাবে দূর্ভোগে পড়েছে।

১৯ এপ্রিল সকালে পরির্দশনকালে দেখা যায়, বৈশাখের শুরুতেই হঠাৎ বৃষ্টি হওয়া পানি নিমার্নাধীন সড়কের গাইড ওয়ালের দুপাশের জমে যায়। এমনকি স্ব-স্ব ব্যবসা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করার মত অবস্থার সৃষ্টি হয়েছে। ডিসি সড়কের উপর দিয়ে বেয়ে আসা পানি বন্ধ করতে অনেক ব্যবসায়ীরা হিমশিম খাচ্ছে। সে সাথে সড়কে বালির সাথে পানি জমে থাকার ফলে ছোট ছোট যানবাহন যাতাযাত করতে মরন দশায় পরিনত হয়ে পড়েছে। আবার সড়কের উপর নানা অংশে বৃষ্টির পানি জমে রয়েছে। তাতে দূর্ভোগ বেড়েই চলছে।

তথ্য মতে, ঈদগাঁও বাজারের প্রধান সড়ক ডিসি রোড়ের ভুমি অফিস অংশ থেকে বংকিমবাজার পর্যন্ত সড়ক উন্নয়নে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফলতি, দীর্ঘসূত্রিতা কারণে এ জনদুর্ভোগের সৃষ্টি বলে অভিযোগ ব্যবসায়ীদের। এতে বাজারের দক্ষিন পাশের চলমান উন্নয়ন কাজে রাস্তার দুপাশ গাইডওয়াল নিমার্ণ করে মধ্যভাগ বালি দিয়ে ভরাট করা হয়েছে। ঐ বালির উপর দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না কোনভাবে। তার উপর বৃষ্টির পানি। সে সাথে দূর্ভোগ পড়েছে ব্যবসায়ী ও চলাচলরত মানুষজন। কিন্তু সড়কের কাজ বন্ধ থাকার ফলে সর্বশ্রনী পেশার লোকজন বিকল্প সড়ক হিসেবে আলমছিয়া মাদ্রাসা সড়ক,জাগির পাড়া সড়ক এবং সওদাগর পাড়া সড়ককে ব্যবহার করে যাচ্ছে। নিরুপায় হয়ে প্রযোজনীয় কাজেকর্মে বাজারে আসা পোকখালী, জালালাবাদ ও চৌফলদন্ডী ইউনিয়নের প্রত্যান্ত গ্রামাঞ্চলের অসহায় লোকজন চোখ বুঝে সহ্য করে হলেও দ্বিগুন ভাড়া দিতে বাধ্য হচ্ছে। দীর্ঘকাল ধরে ভোগান্তির শিকার বাজারের ওই অংশের ব্যবসা বানিজ্য কার্যত বন্ধ বললেই চলে। ব্যবসায়ী, স্কুল- কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থী,শ্রমজীবিসহ নানা পেশার লোকজন বর্তমানে চরমভাবে ভোগান্তির শিকার। মন্দা হয়ে পড়েছে তাদের  ব্যবসা। দৈনিক লোকসান গুণতে গুণতে তাদের ব্যবসা বন্ধ করে বেকার হয়ে পড়েছে বহু দোকানের ব্যবসায়ীরা। বৃহৎ এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে আসা রোগীরা যাতায়াত করতে নিদারুন কষ্ট পাচ্ছে। এমনকি সড়কের এহেন অবস্থার কারনে রোগীদের হাসপাতালে আসা যাওয়া করতে করুন দশায় ভোগছে। বেশ কজন পথচারীরা জানান, সড়ক সংস্কারের নামে এত কষ্ট আর দূর্ভোগ মেনে নেওয়া যায়না। উল্লেখ্য যে,গত দুয়েকদিন ধরে কিছু শ্রমিককে এ সড়কে কাজ করতে চোখে পড়েছিল।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বান্দরবান ৩০০নং আসনে মনোনয়ন নিয়ে বেসামাল বিএনপি

কলেরা টিকা পাবে আরো তিন লক্ষাধিক রোহিঙ্গা

নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার: ফখরুল

খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!

সেন্টমার্টিনে ২ লাখ ৩০ হাজার ইয়াবা উদ্ধার

ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড

যশোরে বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ যুবক আটক

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা

উখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চকরিয়ায় গ্রাম আদালত বিষয়ক কর্মশালা

আলমগীর ফরিদের বহিস্কারাদেশ প্রত্যাহার

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

যুক্তরাষ্ট্রও রোহিঙ্গা প্রত্যাবাসনের বিরোধী

গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা

এড. সালাহ উদ্দীন কক্সবাজার-৪ আসনে বিএনপি’র ফরম সংগ্রহ করলেন

প্রত্যাবাসন প্রক্রিয়ার কথা শুনে ক্যাম্প ছেড়ে পালানোর চেষ্টা রোহিঙ্গাদের

কারাবন্দির পাকস্থলিতে মিললো ৪০০ ইয়াবা

লামায় বিষপানে যুবকের মৃত্যু

আলীকদমে পাহাড় কেটে ইটভাটা

লুৎফুর রহমান কাজল মনোনয়ন ফরম জমা করেছেন