কচ্ছপিয়ায় হাতির হামলায় আহত একজনকে চট্টগ্রামে প্রেরণ

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:

রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের দৌছড়ি ঢালার মুখ নামক এলাকায় বন্য হাতির আক্রমনে আহত ১ জনকে আংশকাজনক অবস্থায় চট্টগ্রাম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে মৃত আব্দুল করিমের ছেলে নসরুল্লাহ তার ৩ বছরের শিশু কন্যা গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। স্ত্রী জয়নাব বেগম (২৫) কে ১৪ এপ্রিল রাতে অবস্থার অবনতি হলে সংকটপূর্ণ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সেখানে ক্ষত বিক্ষত জয়নাব হাসপাতালের বিছানায় সংকটাপূর্ণ অবস্থায় মৃত্যুযন্ত্রণায় কাতরাচ্ছে। এ বিষয়ে তাদের পরিবারের পক্ষ থেকে শনিবার ১৪ এপ্রিল গর্জনিয়া পুলিশ ফাঁড়ীতে একটি সাধারণ ডায়েরী করেন যার নং ২৯৭। এদিকে স্থানীয় এলাকাবাসী বন্য হাতির হামলায় আহতদের চিকিৎসার জন্য অসহায় পরিবারকে আর্থিক সহায়তা করার জন্য জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে নসরুল্লাহ ও তার স্ত্রী- শিশুকন্যা  তরমুজ ক্ষেত পাহারার টংঘরে রাত্রি যাপন কালে বন্য হাতির একটি পাল এসে তাদের চাষের সব তরমুজ খেয়ে পেলে।
এ সময় নসরুল্লাহ ডাক দিলে একটি হাতি দৌড়ে এসে টংঘরটি ভেঙ্গে ফেলে এবং স্বামী-স্ত্রী ও শিশুটিকে শুড় দিয়ে ছুড়ে মারলে তারা গুরুতর আহত হয়। স্থানীয় বন জাগিদার ছালামত উল্লাহ জানান আহত নসরুল্লাহ ইউনিয়নের ঢালার মুখ নামের এলাকায় ৪০ শতক জমিতে তরমুজ চাষ করেন।

মঙ্গলবার রাতে তরমুজ ক্ষেত পাহারার টংঘরে তারা রাত্রি যাপন কালে বন্য হাতির একটি পাল এসে তাদের চাষের সব তরমুজ খেয়ে পেলে। এ সময় নসরুল্লাহ ডাক দিলে একটি হাতি দৌড়ে এসে টংঘরটি ভেঙ্গে ফেলে এবং স্বামী-স্ত্রী দুইজন কে শুড় দিয়ে ছুড়ে মারলে তারা গুরুতর আহত হয়। এ সময় তাদের সাথে থাকা কোলের শিশুটিও গুরুতর আহত হয়। এ বিষয়ে কচ্ছপিয়ার ইউপির প্যানেল চেয়ারম্যান নুরুল আবছার সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেন।

সর্বশেষ সংবাদ

উখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চকরিয়ায় গ্রাম আদালত বিষয়ক কর্মশালা

আলমগীর ফরিদের বহিস্কারাদেশ প্রত্যাহার

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

যুক্তরাষ্ট্রও রোহিঙ্গা প্রত্যাবাসনের বিরোধী

গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা

এড. সালাহ উদ্দীন কক্সবাজার-৪ আসনে বিএনপি’র ফরম সংগ্রহ করলেন

প্রত্যাবাসন প্রক্রিয়ার কথা শুনে ক্যাম্প ছেড়ে পালানোর চেষ্টা রোহিঙ্গাদের

কারাবন্দির পাকস্থলিতে মিললো ৪০০ ইয়াবা

লামায় বিষপানে যুবকের মৃত্যু

আলীকদমে পাহাড় কেটে ইটভাটা

লুৎফুর রহমান কাজল মনোনয়ন ফরম জমা করেছেন

একটি পোপা মাছের দাম কেন ৮ লাখ টাকা?

ডায়াবেটিস কী? কেন হয়?

এস.এস.সি ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

পাল্টে যেতে পারে সব হিসাব

ভোট কেন্দ্র থেকে সরাসরি সংবাদ সম্প্রচার নিষিদ্ধ

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিতের আহ্বান জাতিসঙ্ঘের

শীতে পাহাড় ও সমুদ্রের হাতছানি

মহেশখালীর উত্তর নলবিলায় হাসান আরিফের নেতৃত্বে ভয়ংকর পাহাড় কর্তন