জাহাজপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়: দপ্তরি নিয়োগে এক প্রার্থীর ৩ জন্মতারিখ!

বার্তা পরিবেশক:
টেকনাফ বাহারছড়ার জাহাজপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম নৈশ প্রহরি নিয়োগে আবেদনকারির মধ্যে একজনের জন্মতারিখ ৩টি পাওয়া গেছে। গত ৬মার্চ প্রকাশিত সার্ককুলারে নিয়োগের জন্য আবেদনের শেষ তারিখ ঘোষনা করা হয় ২০ মার্চ।

সর্বশেষ আবেদন অনুয়ায়ি ৫ জন প্রার্থী আবেদন করে। আবেদনপত্রে ৫ জন প্রার্থীর মধ্যে স্থানীয় মাহবুব আলমের পুত্র মুনির আহমদের ৩টি জন্মতারিখ পাওয়া গেছে। ভোটার তালিকায় তার জন্ম তারিখ আছে ১ জানুয়ারি ১৯৮৭ । ফলে তার বয়স হয় ৩১ বছর ২মাস ১৯ দিন। তার নিকাহ রেজিষ্টার অনুয়ায়ি বয়স লেখা হয়েছে ৩৭ বছর। টেকনাফের মৌলানা কাজি রাকেবুল হকের কাজি অফিসের বালামের ১১১/৭ নং ক্রমিকের নিকাহ নামায় বয়স ৩৭ বছর উল্লেখ করা হয়েছে। তাছাড়া তার নবম শ্রেণির রেজিঃকার্ডে জন্ম তারিখ উল্লেখ রয়েছে ৩ ফেব্রয়ারি ১৯৮৭। সে অনুয়ায়ি তার বয়স ৩১ বছর ১ মাস ১৭ দিন।

তবে আবেদন করার সময় বিদ্যালয়ে যে কাগজ ওেয়া হয়েছে তাতে জন্ম তারিখ ১ জানুয়ারি ১৯৮৯ উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান শিক্ষক কামরুল হুদা। বিধি অনুয়ায়ি সরকারি চাকুরির আবেদনের সময় ৩০ বছরের উর্ধে হতে পারবেনা। তাহলে এ প্রার্থী কিভাবে আবেদন করতে পাওে আর করলে তা বাছাই কমিটি কিভাবে তা বৈধ করে আলোচানার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

প্রধান শিক্ষক জানান, আবেদনে আমরা যে কাগজ পেয়েছি তাতে ২৯ বছর উল্লেখ আছে। কেউ যদি অভিযোগ করে শিক্ষা কমিটির কাছে তা আমরা বিবেচনা করব। স্থানিয় প্রভাবশালী এসএমসির সভাপতির ভাই বলে উক্ত বড় ডেইলের মুনির আহমদকে নিয়েগের জন্য ইতোমধ্যে চুড়ান্ত করে ফেলেছে অভিযোগ পাওয়া গেছে। সম্পূর্ণ অবৈধ এবং বিধি বর্হিভ’ত ভাবে যদি মুনির আাহমদকে নিয়োগ দেওয়া হয় তাহলে প্রকৃত প্রাার্থীদের প্রতি অবিচার করা হবে।

এ ব্যাপরে টেকনাফ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এমদাদ হোসেন চৌধুরী জানান, আমাদের কাছে বিধিই মূখ্য । ১৮ থেকে ৩০ বছরের মধ্যে বয়সসীমা । এর বাইরে যদি কেউ আবেদন করে যদি কেউ তথ্য গোপন করে তাহলে আমরা উপজেলা বাচাই কমিটি তা প্রমান পেলে বাতিল করব। চাকুরী হয়ে গেলেও অভিযোগ পেলে তা তদন্ত পূর্বক বাতিল করার নিয়ম ও রয়েছে।

সর্বশেষ সংবাদ

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

সম্পর্ক ভাঙলে শুধু মনই ভাঙে না  আত্মার শান্তিও নষ্ট করে…

চকরিয়ায় মোবাইল চুরির অভিযোগে যুবককে ধরে নিয়ে মাথান্যাড়া শাস্তি!

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন

খুটাখালী বিএনপি নেতা ডাঃ শফির পিতার ইন্তেকাল

ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছে ইসলামী ব্যাংক

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ৮জন আসামী গ্রেফতার

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর