কুতুবদিয়ায় ইমারত নির্মাণ বিধিমালা নিয়ে কউকের মতবিনিময় 

প্রেস বিজ্ঞপ্তি:

৬ ফের্রুয়ারী সকাল ১১ টায় কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার সুজন চৌধরীর সভাপতিত্বে ইমারত নির্মাণ বিধি-মালা ও মাষ্টার প্ল্যান নিয়ে কুতুবদিয়া উপজেলার ব্যক্তি বর্গের সাথে কউকের মতবিনিময় সভা সমপন্ন হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল(অব:)ফোরকান আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে.কর্ণেল আনোয়ার উল ইসলাম, কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম, বরঘোগ ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথি লে.কর্ণেল(অব:) ফোরকান আহমদ বলেন, কুতুবদিয়াকে ঢেলে সাজাতে পুরা দ্বীপকে মাষ্টার প্ল্যানের আওতায় আনা হচ্ছে। মাষ্টার প্ল্যান ও ইমারত নির্মান বিধি-মালা মোতাবেক সমুদ্রকন্যা কুতুবদিয়াকে পর্যটন নগরী হিসেব গড়ে তোলা হবে।

স্থানীয় জনগনের বিভিন্ন দাবির প্রেক্ষিতে কউক চেয়ারম্যান বলেন, আধুনিক পর্যটন নগরী গড়ার লক্ষে কুতুবদিয়া উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প নেওয়া হবে। তার মধ্যে কুতুবদিয়ার ঐতিহ্যবাহী বাতিঘর এবং বিদুৎ প্রকল্পটিকে আগে প্রাধান্য দেওয়া হবে।

কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব সুজন চৌধুরী তার বক্তব্যে কউক চেয়ারম্যান এর বরাবর কুতুবদিয়ার বর্তমান অবস্থা ও বিভিন্ন সমস্যা এবং বিভিন্ন দাবি তুলে ধরেন।

তারই প্রেক্ষিতে কউক চেয়ারম্যান বলেন, জনগনের সহযোগিতা ও বিভিন্ন সরকারী সংস্থার সমন্ব্যয়ে সকল দাবি বাস্তবায়ন করা সম্ভব।

উক্ত অনুষ্ঠানে কউক এর চলমান কাজকর্ম নিয়ে আলোচনা করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে.কর্ণেল আনোয়ার উল ইসলাম, ইমারত নির্মাণ বিধি-মালা ও মাষ্টার প্ল্যান নিয়ে আলোচনা করেন কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম, কুতুবদিয়া উপজেলার আইন শৃংখলা নিয়ে আলোচনা করেন কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদাউস, কুতুবদিয়ার বিভিন্ন সম্ভাবনা নিয়ে আলোচনা করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর ও আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুচ্ছফা বি.কম। এ ছাড়া উক্ত অনুষ্ঠানে সরকারী, রাজনৈতিক ও এলাকার সুধী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কউক চেয়ারম্যান কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার, রাজনৈতিক ও স্থানীয় ব্যক্তিবর্গকে সাথে নিয়ে কুতুবদিয়া দ্বীপ ঘুরে দেখেন।

সর্বশেষ সংবাদ

২৫ জুলাই কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচন

পেকুয়ায় চিংড়ি ঘের মালিককে কুপিয়ে জখম

একটি সাদা কাফনের সফর নামা – (৬ষ্ঠ পর্ব)

আল্লাহর অপূর্ব দান ‘আয়াতুল কুরসি’

যেভাবে উদ্ধার হলো সোহেল তাজের ভাগ্নে সৌরভ

দ্রুত মাতৃভূমিতে ফিরতে চায় রোহিঙ্গারা

নিখোঁজের ১১ দিন পর সোহেল তাজের ভাগ্নে উদ্ধার

বিএনপির একদিকে ফুল অন্যদিকে অশ্রু!

প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ : এডিবি

ইফা ডিজির এত দুর্নীতি!

মেসিতে মান বাঁচল আর্জেন্টিনার

শুধু এনজিওদের কারণে রসাতলে একটি প্রজন্ম

শরণার্থী দিবস কি? জানে না রোহিঙ্গারা, স্থায়ী সমাধানে ফিরতে চায় স্বদেশে

জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই: মেয়র নাছির

এসএসসি ৮২-ব্যাচ এসোসিয়েটস এর ঈদ পুনর্মিলনী

মাতামুহুরি উপজেলার প্রশাসনিক অঞ্চল বদরখালীতে করার দাবী

নীড়ের টানে স্মৃতির বানে: চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩৮/৭ ব্যাচের পূণর্মিলন

চকরিয়ায় দরবেশকাটা জামে মসজিদের ৮০ কানি সম্পত্তি থাকলেও উন্নয়ন নেই

কক্সবাজারে আগত দেশ-বিদেশী প্রশিক্ষক ও বাফুফে’র কর্মকর্তাদের মতবিনিময়

দীর্ঘ ২০ বছর ধরে উপেক্ষিত ঈদগাঁও উপজেলা বাস্তবায়ন