শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:

কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। ২৮ ডিসেম্বর রাত আনুমানিক ৩টার দিকে ঈদগাঁও আলমাছিয়া সড়কের ব্রিক ফিল্ড সংলগ্ন একটি কলোনী থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হল জালালাবাদ ছাতি পাড়া এলাকার সোনা মিয়ার পুত্র আবদুল্লাহ, মাইজ পাড়া এলাকার জাফর আলমের পুত্র ইব্রাহিম, হাসান আলীর পুত্র সাইফুল ইসলাম, নুর মোহাম্মদের পুত্র ইয়াছিন।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে তদন্ত কেন্দ্রের এসআই দেবাশীষ সরকার, এএসআই মহিউদ্দীনসহ সঙ্গীয় ফোর্স বর্ণিত এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের আটক করে। তিনি আরো জানান, একটি সংঘবদ্ধ ডাকাতদল অস্ত্র শস্ত্র নিয়ে ডাকাতির উদ্দেশ্যে একটি কলোনীতে গোপন বৈঠক করছিল। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালালে কয়েকজন ডাকাত পালিয়ে গেলেও একটি বন্দুক, চাকু, ডাকাতির সরঞ্জামসহ তাদেরকে আটক করা হয়। এসময় পুলিশের সহকারী মোস্তফা নামের এক যুবককে ছুরিকাঘাত করেছে বলেও জানা গেছে। সে বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আটককৃতরা প্রাথমিকভাবে ডাকাতির উদ্দেশ্যে বৈঠক করছিল বলে পুলিশকে স্বীকারোক্তি দিয়েছে।

তিনি আরো জানান, ডাকাতি, ছিনতাই, সর্বোপরী অপরাধের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্স। তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা। এ রিপোর্ট লিখা পর্যন্ত আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু হচ্ছে এবং আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।