মহিউদ্দিন চৌধুরীর কুলকানিতে নিহত দু’জনের পরিবারকে চ.বি.তে চাকুরী প্রদান

প্রেস বিজ্ঞপ্তি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের নির্ভীক সৈনিক বীর মুক্তিযোদ্ধা জননেতা মরহুম আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে অনাকাঙ্খিত-দুঃখজনক ঘটনায় নিহতদের দু’টি পরিবারের সদস্যকে বঙ্গবন্ধু তনয়া মানবতার মাতা সততার প্রতীক মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশনার আলোকে তাদের যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকুরী প্রদান করা হয়েছে। ২৭ ডিসেম্বর ২০১৭ তারিখ রাত ৮ টায় মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরীর চট্টগ্রাম শহরস্থ বাসভবনে এ নিয়োগপত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের হাতে তুলে দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এ সময় চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, মরহুমের সহধর্মীর্নী চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন এবং তাঁর (মরহুমের) পুত্র বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যরিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল ও পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ, চ.বি. কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ সফিউল আলম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামদ, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায় ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, প্রক্টর জনাব মোহাম্মদ আলী আজগর চৌধুরী, সহকারী প্রক্টর জনাব লিটন মিত্র এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য বীর চট্টলার কৃতি সন্তান বরেণ্য-নন্দিত রাজনীতিক মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরীর পূণ্য স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের এ মহান নেতা আজীবন নির্যাতিত-নিপীড়িত গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় জীবন উৎসর্গ করে গেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টিভঙ্গী এবং মরহুমের স্মৃতিকে অম্লান করে রাখার প্রয়াসে শোকাহত পরিবারের সদস্যদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকুরী প্রদান করা হয়েছে। উপাচার্য নিয়োগপ্রাপ্ত ব্যক্তিবর্গকে স্ব স্ব অবস্থানে সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, নিয়োগপ্রাপ্ত দু’জন হলেন-চ.বি. ইতিহাস বিভাগের ছাত্র প্রয়াত দীপংকর দাশ রাহুলের ভাই শুভংকর দাশ কলা ও মানবিদ্যা অনুষদের অফিস পিয়ন হিসেবে এবং প্রয়াত রিটন দেবের সহধর্মীনি রিমি দেব চাকসু কেন্দ্রের অফিস এটেনডেন্ট হিসেবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ